Shyama Prasad Mukherjee Port Recruitment 2024

শ্যামাপ্রসাদ মুখার্জি বন্দরে ইঞ্জিনিয়ারদের জন্য কর্মখালি, নিয়োগ কোন পদে?

নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৫৭,০০০ টাকা। তবে নিযুক্ত ব্যক্তির কাজের ভিত্তিতে প্রতি বছর বেতনের পরিমাণ বাড়ানো হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৬:৫৭
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে ইঞ্জিনিয়ারদের জন্য চাকরির সুযোগ। এ কথা জানিয়ে পোর্টের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, পোর্টের হলদিয়া ডক কমপ্লেক্সে কর্মী প্রয়োজন। এর জন্য নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীদের আবেদনপত্র জমা দিতে হবে অফলাইনে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

পোর্টের হলদিয়া ডক কমপ্লেক্সের প্ল্যান্ট অ্যান্ড ইক্যুইপেন্ট (পি অ্যান্ড ই) বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে অ্যাসিসট্যান্ট ম্যানেজার (ইলেক্ট্রিক্যাল) পদে। শূন্যপদ রয়েছে একটি। তবে তা পরিবর্তন সাপেক্ষ বলে জানানো হয়েছে। সংশ্লিষ্ট পদে তিন বছরের চুক্তিতে কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৫৭,০০০ টাকা। তবে নিযুক্ত ব্যক্তির কাজের ভিত্তিতে প্রতি বছর বেতনের পরিমাণ বাড়ানো হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হতে হবে। এর পর কোনও বাণিজ্যিক / সরকারি / রাষ্ট্রায়ত্ত সংস্থায় সংশ্লিষ্ট বিভাগে এগজ়িকিউটিভ ক্যাডার পদে চাকরির দু’বছরের অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। আগামী ২৯ জুলাই আবেদনের শেষ দিন। এর পর সংশ্লিষ্ট পদে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে আরও জানতে পোর্টের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement