SAIL Recruitment 2024

স্টিল অথরিটিতে ২৪৯টি শূন্যপদে কর্মী নিয়োগ, গেট উত্তীর্ণরা পাবেন সুযোগ

ম্যানেজমেন্ট ট্রেনি (টেকনিক্যাল) পদে নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ৫০,০০০-১,৬০,০০০ টাকা। এক বছর পদোন্নতি ঘটলে বেতনক্রমের পরিমাণ বেড়ে হবে মাসে ৬০,০০০-১,৮০,০০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৬:৪৯
SAIL

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় সংস্থা স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড (সেল)-এ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে শুক্রবার সংস্থার ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেশে সংস্থার বিভিন্ন স্টিল প্ল্যান্ট এবং খনিতে কাজের সুযোগ মিলবে। এর জন্য আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনে।

Advertisement

সংস্থায় ম্যানেজমেন্ট ট্রেনি (টেকনিক্যাল) বা শিক্ষানবিশ পদে নিয়োগ হবে। ই-১ গ্রেডের এই পদমর্যাদায় মোট শূন্যপদের সংখ্যা ২৪৯। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের প্রথমে এক বছরে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রশিক্ষণ যথাযথ ভাবে শেষ হলে আরও এক বছর ‘অ্যাসিসট্যান্ট ম্যানেজার’ পদে প্রবেশনে রাখা হবে তাঁদের। আবেদন জানাতে প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য কিছু বছর ছাড় থাকবে। ম্যানেজমেন্ট ট্রেনি (টেকনিক্যাল) পদে নিযুক্তদের বেতনক্রম হবে মাসে ৫০,০০০-১,৬০,০০০ টাকা। এক বছর পদোন্নতি ঘটলে বেতনক্রমের পরিমাণ বেড়ে হবে মাসে ৬০,০০০-১,৮০,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিক্যাল, সিভিল, কম্পিউটার, ইলেক্ট্রিক্যাল, ইলেক্ট্রনিক্স, ইন্সট্রুমেন্টেশন, মেকানিক্যাল এবং মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বা সম্পর্কিত বিষয়ে স্নাতকে ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়গুলিতে চলতি বছরে গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং (গেট) দিতে হবে। এ ছাড়াও রয়েছে নির্দিষ্ট শারীরিক পরিমাপের মাপকাঠি।

সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য প্রাথমিক পর্যায়ে গেট-এ প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে। এর পর বাছাই প্রার্থীদের গ্রুপ ডিসকাশন (জিডি) এবং ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। নিয়োগের জন্য চূড়ান্ত মেধাতালিকা প্রস্তুত করা হবে গেট প্রাপ্ত নম্বর এবং জিডি ও ইন্টারভিউয়ের প্রাপ্ত নম্বরের ভিত্তিতে।

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। একই সঙ্গে সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ যথাক্রমে ২০০ এবং ৭০০ টাকা জমা দিতে হবে। আগামী ২৫ জুলাই আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি আরও বিশদে জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement