Advertisement

Associate Partner

Raymond

Associate partner

Associate Partner

Associate Partner

Tarpan in Mahalaya

মহালয়ার ভোরে নির্যাতিতার জন্য তর্পন জলপাইগুড়িতে, মন্ত্রচারণে 'বিচার চাই'

মহালয়ার ভোর থেকেই বিভিন্ন জায়গায় পিতৃপুরুষের জন্য তর্পনের জন্য মানুষের ঢল ছিল চোখে পড়ার মত কিন্তু জলপাইগুড়ির বাসিন্দারা আজ তর্পনের সময় এক আলাদাই কর্মসূচি গ্রহণ করল

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৪ ১৯:৫৯
Share: Save:

উৎসবের মরশুমেও মানুষ ভুলে যায়নি কলকাতার ৯ আগস্টের মর্মান্তিক ঘটনার কথা, ভুলে যায়নি অভয়াকে, মহালয়ার আগের দিন রাতেও কলকাতার বিভিন্ন জায়গায় রাত দখল ও মিছিল কর্মসূচি চোখে পড়েছে, মহালয়ার ভোর থেকেই বিভিন্ন জায়গায় পিতৃপুরুষের জন্য তর্পনের জন্য মানুষের ঢল ছিল চোখে পড়ার মত কিন্তু জলপাইগুড়ির বাসিন্দারা আজ তর্পনের সময় এক আলাদাই কর্মসূচি গ্রহণ করল, যেখানে সবাই পিতৃপুরুষের উদ্দেশ্যে তর্পনে ব্যস্ত সেখানে এনারা অভয়ার জন্য তর্পন করে গোটা বাংলায় নজির সৃষ্টি করেলন। কোনো এক জলাশয়ের ধরে ভোরবেলায় মহিলারা জলে নেমে হাতজোড় করে অভয়ার আত্মার শান্তি কামনায় তর্পন করেলন।

উৎসবের মাঝেও যে কেও অভয়াকে ভুলে যায়নি, এখনো তার বিচারের জন্য সবাই তাকিয়ে আছে তার প্রকৃষ্ট উদাহরণ এইটি ছাড়া আরকিছু হতে পারে বলে মনে হয়না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE