SBI Recruitment 2024

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ১,৪৯৭ শূন্যপদে কর্মী নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

ডেপুটি ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিযুক্তদের বেতনক্রম হবে যথাক্রমে মাসে ৬৪,৮২০-৯৩,৯৬০ টাকা এবং ৪৮,৪৮০-৮৫,৯২০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৯
Share:

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। সংগৃহীত ছবি।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-তে সহস্রাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে। তাতে জানানো হয়েছে, স্পেশালিস্ট ক্যাডার অফিসার (এসসিও)-এর র‍্যাঙ্কের বেশ কিছু উচ্চপদে নিয়োগ করা হবে কর্মীদের। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

ব্যাঙ্কে নিয়োগ হবে ডেপুটি ম্যানেজার (সিস্টেমস)-প্রোজেক্ট ম্যানেজমেন্ট অ্যান্ড ডেলিভারি, ডেপুটি ম্যানেজার (সিস্টেমস)- ইনফ্রা সাপোর্ট অ্যান্ড ক্লাউড অপারেশনস, ডেপুটি ম্যানেজার (সিস্টেমস)-নেটওয়ার্কিং অপারেশনস, ডেপুটি ম্যানেজার (সিস্টেমস)-আইটি আর্কিটেক্ট, ডেপুটি ম্যানেজার (সিস্টেমস)-ইনফরমেশন সিকিউরিটি এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (সিস্টেম) পদে। মোট শূন্যপদের সংখ্যা ১,৪৯৭।

মূল বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। নিযুক্তদের প্রথমে এক বছর ‘প্রবেশন’-এ রাখা হবে। এর পর তাঁদের কাজের দক্ষতা যাচাই করে ব্যাঙ্কে স্থায়ী ভাবে নিয়োগ করা হতে পারে। ডেপুটি ম্যানেজার এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিযুক্তদের বেতনক্রম হবে যথাক্রমে মাসে ৬৪,৮২০-৯৩,৯৬০ টাকা এবং ৪৮,৪৮০-৮৫,৯২০ টাকা।

Advertisement

বিভিন্ন পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। ডেপুটি ম্যানেজার পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। অন্য দিকে, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদের জন্য অনলাইন পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। অনলাইন পরীক্ষা নেওয়া হবে কলকাতা-সহ অন্যান্য শহরের পরীক্ষাকেন্দ্রে।

আগ্রহীদের এর জন্য ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদন জানানো যেতে পারে এক-এর বেশি সংখ্যক পদমর্যাদায়। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের জন্য আবেদনমূল্যের পরিমাণ ৭৫০ টাকা ধার্য করা হয়েছে। আবেদনের শেষ দিন আগামী ৪ অক্টোবর। এই বিষয়ে বাকি তথ্য ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement