CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে কাজের সুযোগ, কী ভাবে নিয়োগ করা হবে?

কলকাতা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রকল্পে ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) এবং সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। ওই প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২৪ ১৬:০২
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কর্মখালি। বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। কাজ করতে হবে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে। ওই প্রকল্পে ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) এবং সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্যপদ একটি।

Advertisement

সংশ্লিষ্ট কাজের জন্য রসায়নে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। এর জন্য স্নাতকোত্তর পর্বে ৫৫ শতাংশের বেশি নম্বর পেতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণও হতে হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে।

ওই কাজে মাসিক পারিশ্রমিক ৩১ হাজার টাকা। ইন্টারভিউয়ের মাধ্যমে আগ্রহীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এর জন্য তাঁদের ইমেল মারফত একটি আবেদনপত্র জমা দিতে হবে। ওই আবেদনপত্রের সঙ্গে দাখিল করতে হবে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র-সহ অন্যান্য নথি।

Advertisement

পদপ্রার্থীদের ১৭ জুনের মধ্যে আবেদন জমা দিতে হবে। ওই দিনের পর আর কোনও আবেদনপত্র গ্রহণ করা হবে না। প্রসঙ্গত, নিযুক্ত ব্যক্তি ওই প্রকল্পে কাজ করাকালীন পিএইচডি করারও সুযোগ পাবেন। কী ভাবে আবেদন করতে হবে, তা জানতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement