Visva Bharati Recruitment 2024

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ইন্টার্নশিপের সুযোগ, কোন বিভাগে, কোন পদে হবে নিয়োগ?

প্রকল্পে কাজের জন্য নিযুক্তকে বৃত্তি বাবদ মাসে ৫০০০ টাকা দেওয়া হবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৪ ১৬:৩৪
Share:

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের ইন্টার্নশিপের সুযোগ। দু’দিন আগে বিশ্ববিদ্যালয়ের তরফে এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে পড়ুয়াদের গবেষণার কাজে প্রশিক্ষণ দেওয়া হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে প্রকল্পের কাজ হবে। ‘সিন্থেসিস, সেলফ-অ্যাসেম্বলি অ্যান্ড বায়োলজিক্যাল অ্যাপ্লিকেশন্স অফ গ্লাইসেরল বেসড অ্যাম্ফাইফিলিক পলিথায়োইউরেথেন’ শীর্ষক প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব) স্টার্ট আপ রিসার্চ গ্রান্ট (এসআরজি)-এর অর্থপুষ্ট।

প্রকল্পের কাজে স্টুডেন্ট ইন্টার্ন নিয়োগ করা হবে। শূন্যপদ একটি। প্রকল্পে নিযুক্তের প্রশিক্ষণ চলবে দু’মাস ধরে। প্রশিক্ষণ শুরু হবে জুলাই মাসের মাঝামাঝি থেকে। শেষ হবে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে। নিযুক্তকে বৃত্তি বাবদ মাসে ৫০০০ টাকা দেওয়া হবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

Advertisement

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠানে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক বা রসায়নে স্নাতকোত্তরে পাঠরত হতে হবে। আবেদনকারীদের নথি যাচাই করার পর ইন্টারভিউয়ের মাধ্যমে উল্লিখিত পদে নিয়োগ করা হবে।

আগ্রহীদের এর জন্য জীবনপঞ্জি এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৫ জুলাই আবেদনের শেষ দিন। ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে বাছাই প্রার্থীদের জানানো হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement