Ramakrishna Mission Vidyamandira Admission 2024

পেশাদার জীবনের জন্য তিন মাসের কোর্স রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের, কোন বিষয়ে?

কোর্সের ক্লাস হবে প্রতি মঙ্গল এবং বুধবার সন্ধে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৭:৪৬
Share:

রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির, বেলুড়। সংগৃহীত ছবি।

চাকরি পাওয়া থেকে কেরিয়ার গড়া— সমস্ত ক্ষেত্রেই আত্মবিশ্বাস, কথোপকথনের দক্ষতা, সঠিক আচরণ, ব্যক্তিত্ব এবং দৃষ্টিভঙ্গি, এই বিষয়গুলি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভিড়ের মাঝেও তা অনেকের দৃষ্টি আকর্ষণ করতে সাহায্য করে। তাই পড়ুয়াদের পেশাদার জীবনের কথা ভেবে একটি বিশেষ বিষয়ে কোর্স চালুর কথা ভেবেছে বেলুড়ের রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির। সকলের সুবিধার্থে অনলাইনেই পড়ানো হবে এই পাঠক্রম। সেই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। এর জন্য আগ্রহীরা অনলাইনেই নাম নথিভুক্ত করতে পারবেন বলে তাতে জানানো হয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের তরফে ‘সফট স্কিলস অ্যান্ড পার্সোন্যালিটি ডেভেলপমেন্ট’-এর উপর কোর্স করানো হবে। এটি অনলাইন সার্টিফিকেট কোর্স। প্রতিষ্ঠানের প্লেসমেন্ট অ্যান্ড কেরিয়ার কাউন্সেলিং সেল বেসরকারি সংস্থা ‘এইএম টেকনোলজিস’-এর সঙ্গে যৌথ ভাবে এই কোর্সের আয়োজন করছে।

সংশ্লিষ্ট কোর্সটির মেয়াদ তিন মাস। আগামী ১৬ জুলাই থেকে শুরু হবে ক্লাস। যে সমস্ত বিষয়ে এই পাঠক্রমে পড়ানো হবে, তার মধ্যে রয়েছে— ১) ইন্টারভিউ স্কিলস, ২) লিডারশিপ স্কিলস, ৩) বিজ়নেস কমিউনিকেশন স্কিলস এবং ৪) পাবলিক স্পিকিং স্কিলস। অর্থাৎ পেশাদার জীবনের জন্য ব্যক্তিত্বের উন্নতিসাধনে অনেক কিছুই শেখার সুযোগ রয়েছে এই পাঠক্রমে।

Advertisement

কোর্সের ক্লাস হবে প্রতি মঙ্গল এবং বুধবার সন্ধে ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত। কোর্স ফি ৩ হাজার টাকা। কোর্স শেষে মিলবে প্রতিষ্ঠান এবং ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশন (এনএসডিসি)-এর শংসাপত্র।

আগ্রহীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। এ বিষয়ে বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement