IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরে ২২টি শূন্যপদে কর্মী নিয়োগ, কোন বিভাগে কাজের সুযোগ?

আগ্রহীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৭:৩৭
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

রাজ্যের নামী শিক্ষা প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে গবেষণামূলক কাজের সুযোগ। দু’দিন আগে এই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। তাতে জানানো হয়েছে, প্রতিষ্ঠানের গবেষণাধর্মী প্রকল্পটিতে বেশ কয়েকটি শূন্যপদে কর্মী প্রয়োজন। এই প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় মন্ত্রক। প্রকল্পের কাজে ইচ্ছুক প্রার্থীদের এর জন্য অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

প্রতিষ্ঠান অধীনস্থ জি এস সান্যাল স্কুল অফ টেলিকমিউনিকেশনে গবেষণা প্রকল্পের কাজ হবে। ‘নেক্সট জেনারেশন ওয়্যারলেস রিসার্চ অ্যান্ড স্ট্যান্ডার্ডাইজ়েশন অন ৫জি অ্যান্ড বিয়ন্ড’ শীর্ষক এই প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় ইলেক্ট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক।

প্রকল্পে সিনিয়র প্রজেক্ট ইঞ্জিনিয়ার (রিসার্চ) পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদের সংখ্যা ২২। প্রকল্পের কাজে এক বছর বা গবেষণার কাজ শেষ হওয়া পর্যন্ত নিযুক্তদের সংশ্লিষ্ট পদে বহাল রাখা হবে। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে এই পদে আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার উপর নির্ভর করে নিযুক্তদের পারিশ্রমিক দেওয়া হবে মাসে ৬৫,০০০ টাকা।

Advertisement

উল্লিখিত পদে আবেদনকারীদের এমটেক বা এমএস উত্তীর্ণ হতে হবে। যাঁরা এমটেক বা এমএস-এর চূড়ান্ত বর্ষে রয়েছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। যাঁদের ডিজিটাল কমিউনিকেশন, ওয়্যারলেস কমিউনিকেশন, ডিএসপি, ওয়্যারলেস নেটওয়ার্ক, অপটিক্যাল নেটওয়ার্ক, ম্যাটল্যাব, অমনেট++ নিয়ে কাজের দক্ষতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। মহিলা প্রার্থী বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০ টাকাও। আগামী ২৩ জুলাই আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement