NMDC Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা এনএমডিসি লিমিটেডে বিভিন্ন বিভাগে কর্মখালি, নিয়োগ ৮১টি শূন্যপদে

কর্মীদের প্রথমে তিন বছরের চুক্তিতে বিভিন্ন বিভাগে নিয়োগ করা হবে। এর পর নিযুক্তদের কাজ এবং সংস্থার প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৭:৫৭
Share:

এনএমডিসি লিমিটেড। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় ইস্পাত মন্ত্রকের অধীনে চাকরির সুযোগ। সম্প্রতি এ কথা জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ন্যাশনাল মিনারেল ডেভেলপমেন্ট কর্পোরেশন (এনএমডিসি) লিমিটেড। সংস্থার বিভিন্ন প্রজেক্ট বা ইউনিটে দক্ষ কর্মী প্রয়োজন। এর জন্য দেশের বিভিন্ন অঞ্চলে কর্মী নিয়োগ করা হবে। উল্লিখিত পদে কাজ করতে আগ্রহীদের আবেদন শুধু মাত্র অনলাইনেই জমা নেওয়া হবে।

Advertisement

সংস্থায় সিভিল, মেকানিক্যাল, পার্সোনেল, ইলেক্ট্রিক্যাল, মেটিরিয়ালস ম্যানেজমেন্ট, সার্ভে, কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি, সেফটি, প্রজেক্ট মনিটরিং সেল, ল, এনভায়রনমেন্ট এবং কর্পোরেট সোশ্যাল রেস্পন্সিবিলিটি বিভাগের জন্য কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ৮১টি। এর মধ্যে কিছু আসন সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য রাখা হবে। সমস্ত নিয়োগ হবে চুক্তিভিত্তিক। কর্মীদের প্রথমে তিন বছরের চুক্তিতে বিভিন্ন বিভাগে নিয়োগ করা হবে। এর পর নিযুক্তদের কাজ এবং সংস্থার প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হবে। অনূর্ধ্ব ৪৫ বছর বয়সিরাই পদগুলিতে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে বয়সের ছাড়। পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৬০,০০০ টাকা থেকে শুরু করে ৯০,০০০ টাকা পর্যন্ত।

সংস্থার সিভিল বিভাগে আবেদনের জন্য প্রার্থীদের সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রির পাশাপাশি চার থেকে ছ’বছরের পেশাদারি অভিজ্ঞতাও থাকতে হবে। একই ভাবে অন্য বিভাগে আবেদনের জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

Advertisement

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে ‘কেরিয়ার’ বিভাগে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ১৮ জুলাই আবেদনের শেষ দিন। এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যদের বেছে নেওয়া হবে। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement