NIT Durgapur Recruitment 2024

এনআইটি দুর্গাপুরে কেন্দ্রীয় মন্ত্রকের প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগের ইন্টারভিউ ১৫ জুলাই

বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের বয়ঃসীমার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। নিযুক্তদের ফেলোশিপ দেওয়া হবে মাসে ৩৭,০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৮:০৩
Share:

এনআইটি দুর্গাপুর। সংগৃহীত ছবি।

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি), দুর্গাপুরে গবেষণা প্রকল্পের কাজে কর্মী প্রয়োজন। এ কথা জানিয়ে বুধবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কেন্দ্রীয় এই শিক্ষা প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের একটি বিভাগে কেন্দ্রীয় অর্থপুষ্ট প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। মূলত বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তরদের জন্যই এই গবেষণাধর্মী কাজের সুযোগ। এর জন্য আগ্রহীদের থেকে অফলাইনে আবেদনপত্র জমা নেওয়া হবে।

Advertisement

প্রতিষ্ঠানের ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘অটোমেটেড ডিজ়াইন অ্যান্ড ৩ডি প্রিন্টিং বেসড ফেব্রিকেশন অফ কস্ট এফেক্টিভ পেশেন্ট স্পেসিফিক ক্র্যানিয়োপ্লাস্টি ইমপ্ল্যান্টস’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের বিজ্ঞান এবন প্রযুক্তি বিভাগ (ডিএসটি)।

প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) বা জুনিয়র রিসার্চ ইঞ্জিনিয়ার (জেআরই) পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে দুটি। প্রকল্পের কাজে দু’বছর অথবা কাজ শেষ হওয়া পর্যন্ত সংশ্লিষ্ট পদে নিযুক্তদের বহাল রাখা হবে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের বয়ঃসীমার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। নিযুক্তদের ফেলোশিপ দেওয়া হবে মাসে ৩৭,০০০ টাকা।

Advertisement

আবেদন জানাতে প্রার্থীদের ইলেক্ট্রিক্যাল / ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স / ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন / কম্পিউটার সায়েন্স / বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই / বিটেক বা এমই / এমটেক থাকতে হবে। যাঁদের কম্পিউটার সায়েন্স / পদার্থবিদ্যা / গণিতে এমসিএ বা এমএসসিতে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর রয়েছে, তাঁরাও এই প্রকল্পে আবেদন জানতে পারবেন। যাঁদের ইমেজ প্রসেসিং এবং মেশিন লার্নিং সংক্রান্ত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ১২ জুলাই আবেদনের শেষ দিন। এর পর ১৫ জুলাই সকাল সাড়ে ১১টা থেকে প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সমস্ত প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত মূল বিজ্ঞপ্তি থেকে এ বিষয়ে সমস্ত তথ্য জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement