NSOU Recruitment 2024

নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগে শিক্ষক নিয়োগ, শূন্যপদ ক’টি?

নিয়োগের পর তাঁদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৭:৫২
Share:

নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

রাজ্যের মুক্ত বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ। মঙ্গলবার বিজ্ঞপ্তি প্রকাশ করে তেমনটাই জানানো হয়েছে নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয় (এনএসওইউ)-র তরফে। তাতে জানানো হয়েছে, পূর্ণ সময়ের জন্য অস্থায়ী ভাবে শিক্ষক নিয়োগ করা হবে বিশ্ববিদ্যালয়ে। আগ্রহীদের এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না। সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শর্তাবলির কথাও মূল বিজ্ঞপ্তিতে বিশদ উল্লেখ করা হয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ সোশ্যাল সায়েন্সেস (সমাজবিজ্ঞান)-এ শিক্ষক প্রয়োজন। সংশ্লিষ্ট স্কুলে নিযুক্তদের পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বা জনপ্রশাসন বিষয়ে ক্লাস নিতে হবে। মোট দু’জন প্রার্থীকে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৬৮ বছর। মূলত অবসরপ্রাপ্ত অভিজ্ঞ ব্যক্তিরাই সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। নিয়োগের পর তাঁদের বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

শিক্ষক পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন/ পাবলিক পলিসি (জননীতি)/ পলিটিক্যাল সায়েন্স (রাষ্ট্রবিজ্ঞান) বিষয়ের অবসরপ্রাপ্ত প্রফেসর/ অ্যাসোসিয়েট প্রফেসর/ অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হতে হবে অথবা ইউজিসি স্বীকৃত কোনও সরকারি/ সরকারি সাহাজ্যপ্রাপ্ত কলেজ বা উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল বা অধ্যক্ষ হতে হবে।

Advertisement

সংশ্লিষ্ট পদে যোগ্যদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আগামী ১০ জুলাই দুপুর সাড়ে ১২টায় বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে দুপুর ১২টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement