WB Govt Job Recruitment 2024

সাইকোলজি নিয়ে পড়েছেন? রাজ্য সরকারি কার্যালয়ে রয়েছে চাকরির সুযোগ

আবেদনকারীদের বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৪ ১৮:১১
Share:

প্রতীকী চিত্র।

মনোবিদ্যা বা সাইকোলজিতে যাঁরা উচ্চশিক্ষা লাভ করেছেন, তাঁদের জন্য রয়েছে সরকারি চাকরির সুযোগ। এমনটা জানিয়েই কালিম্পং জেলার শিশু সুরক্ষা কেন্দ্রের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, জেলার জুভেনাইল জাস্টিস বোর্ডে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অফলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

কালিম্পঙয়ের জুভেনাইল জাস্টিস বোর্ডে কাউন্সেলর পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। সংশ্লিষ্ট পদে নিয়োগ হবে চুক্তিভিত্তিক। আবেদনকারীদের বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে পারিশ্রমিক বাবদ ১৩,৫০০ টাকা দেওয়া হবে।

উল্লিখিত পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সাইকোলজিতে স্নাতক হতে হবে। পাশাপাশি নেপালি ভাষায় পড়া, লেখা এবং কথোপকথনে স্বচ্ছন্দ হতে হবে।

Advertisement

নিয়োগের জন্য লিখিত পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। পরীক্ষাগুলিতে যথাক্রমে ৮০, ১০ এবং ১০ নম্বর বরাদ্দ থাকবে। প্রতি ধাপে উত্তীর্ণরাই পরবর্তী ধাপের পরীক্ষা দিতে পারবেন।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ১৯ জুলাই আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য জানতে জেলার প্রশাসনিক ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement