CSIR CGCRI Recruitment 2024

যাদবপুরের সিজিসিআরআইতে টাটা স্টিলের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ মাসে ৩১,০০০ বা ২৫,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৪:০৬
Share:

সিএসআইআর-সিজিসিআরআই। সংগৃহীত ছবি।

যাদবপুরের সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই) বা কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা প্রতিষ্ঠানে গবেষণাধর্মী কাজের সুযোগ। শুক্রবার সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পটি একটি নামী বেসরকারি সংস্থার অর্থানুকূল্যে পরিচালিত হবে। এর জন্য অনলাইনে সম্পন্ন হবে আবেদন প্রক্রিয়া। যা শুক্রবার থেকেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ’নিউ জেনারেশন রিফ্র্যাক্টরি মেটিরিয়ালস ফর ব্লাস্ট ফার্নেস’। প্রকল্পটির জন্য অর্থ সহায়তা করবে জামশেদপুরের টাটা স্টিল লিমিটেড।

প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। আগামী দু’বছর সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে নিযুক্ত ব্যক্তিকে ফেলোশিপ বাবদ মাসে ৩১,০০০ বা ২৫,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement

আবেদনকারীদের সেরামিক/ কেমিক্যাল/ মেকানিক্যাল/ প্রোডাকশন/ মেটিরিয়াল সায়েন্স/ মেটালার্জিক্যাল অ্যান্ড মেটিরিয়ালস/ ন্যানোটেকনোলজিতে বিই বা বিটেক অথবা কেমিস্ট্রি/ জিওলজিতে এমএসসি ডিগ্রি থাকতে হবে।

আগ্রহীদের এর জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ২১ অগস্ট। এর পর সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ২১ অগস্ট। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement