UBKV Recruitment 2024

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রথম দু’বছরে নিযুক্তদের ফেলোশিপ হবে মাসে ১৫ হাজার টাকা। তৃতীয় এবং চতুর্থ বছরে তা বেড়ে দাঁড়াবে মাসে ১৮ হাজার টাকায়। পঞ্চম বছরে ফেলোশিপের পরিমাণ হবে মাসে ২০ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৪ ১৮:০১
Share:

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কোচবিহারের উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। দু’দিন আগে এ কথা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের তরফে জারি হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। প্রতিষ্ঠানের একটি কেন্দ্রীয় প্রকল্পে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগ্রহীদের আগে থেকে আবেদন জানাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘আপগ্রেডেশন অফ মার্কেট লিঙ্কেজ নেটওয়ার্ক ফর প্রোমোশন অফ অ্যারোম্যাটিক অ্যান্ড স্পেশ্যাল রাইস অফ ওয়েস্ট বেঙ্গল’। প্রকল্পে অর্থ সহায়তা করবে কেন্দ্রের রাষ্ট্রীয় কৃষি বিকাশ যোজনা (আরকেভিওয়াই)।

প্রকল্পটিতে প্রজেক্ট ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। নিযুক্তদের কাজের মেয়াদ হবে ২০২৭ সালের ৩১ মার্চ পর্যন্ত। সংশ্লিষ্ট পদে আবেদন জানাতে প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। প্রথম দু’বছরের নিযুক্তদের ফেলোশিপ মাসে ১৫ হাজার টাকা। তৃতীয় এবং চতুর্থ বছরে যা হবে মাসে ১৮ হাজার টাকা। পঞ্চম বছরে ফেলোশিপের পরিমাণ বেড়ে দাঁড়াবে মাসে ২০ হাজার টাকায়।

Advertisement

আবেদনকারীদের অ্যাগ্রোনমি/ জেনেটিক্স ও প্ল্যান্ট ব্রিডিং-এ স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। যাঁদের এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট নিয়ে কাজের অভিজ্ঞতা এবং দক্ষতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২৮ অগস্ট দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। আগ্রহীদের ওই দিন বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশদে জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement