WB Govt Job Recruitment 2024

আলিপুরদুয়ার জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কর্মখালি, নিয়োগ কোন কোন পদে?

বিভিন্ন পদে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা এবং কম্পিউটার পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৮:১৭
Share:

প্রতীকী চিত্র।

আলিপুরদুয়ার জেলায় কর্মখালি। জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ন্যাশনাল আয়ুষ মিশন (ন্যাম)-এর জন্য বিভিন্ন পদে কাজের সুযোগ মিলবে। নিয়োগ হবে চুক্তিভিত্তিক। এর জন্য আগ্রহীদের অফলাইনে আবেদন করতে হবে।

Advertisement

নিয়োগ হবে আয়ুষ চিকিৎসক (আয়ুর্বেদ), মাল্টিপারপাস ওয়ার্কার এবং আয়ুষ চিকিৎসক (হোমিয়োপ্যাথি) পদে। মোট শূন্যপদের সংখ্যা চার। প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বা ৫০ বছরের মধ্যে থাকলেই বিভিন্ন পদে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে। আয়ুষ চিকিৎসক (আয়ুর্বেদ এবং হোমিয়োপ্যাথি) এবং মাল্টিপারপাস ওয়ার্কার পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৪০ হাজার এবং ১৫ হাজার টাকা প্রতি মাসে।

মাল্টিপারপাস ওয়ার্কার পদে আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তীর্ণ হওয়ার পর কোনও সরকার স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার ডিপ্লোমা কোর্সের শংসাপত্র থাকতে হবে। যাঁদের জাতীয়/ রাজ্য/ জেলা স্তরের কোনও সামাজিক প্রকল্প বা সরকারি মিশনের অধীনে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলির জন্য রয়েছে যোগ্যতার ভিন্ন মাপকাঠি।

Advertisement

বিভিন্ন পদে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা এবং কম্পিউটার পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাইয়ের পর নিয়োগ করা হবে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য আবেদনমূল্য ধার্য করা হয়েছে যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা। আগামী ২৯ অগস্ট আবেদনের শেষ দিন। নিয়োগের শর্তাবলি বিশদে জানতে প্রার্থীদের রাজ্য স্বাস্থ্য দফতর বা জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement