GAIL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা গেইল ইন্ডিয়ায় ৩৯১টি শূন্যপদে কর্মী নিয়োগ, কাজের সুযোগ কোন কোন পদে?

পদ অনুযায়ী, নিযুক্তদের বেতনক্রম হবে ২৪,৫০০-৯০,০০০ টাকা থেকে শুরু করে ৩৫,০০০-১,৩৮,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৪ ১৮:১২
Share:

গেইল ইন্ডিয়া লিমিটেড। সংগৃহীত ছবি।

রাষ্ট্রায়ত্ত সংস্থা গেইল ইন্ডিয়া লিমিটেডে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে বৃহস্পতিবার সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সংস্থায় ‘নন-এগজ়িকিউটিভ ক্যাডার’-এর বিভিন্ন পদমর্যাদায় নিযুক্তদের কাজ করতে হবে। দেশের বিভিন্ন রাজ্যের ওয়ার্ক সেন্টার বা ইউনিট হবে নিযুক্তদের কর্মস্থল। আগ্রহীদের এর জন্য অনলাইনেই আবেদনপত্র জমা দিতে হবে। বৃহস্পতিবার থেকেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

Advertisement

সংস্থায় জুনিয়র ইঞ্জিনিয়ার (কেমিক্যাল), জুনিয়র ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল), ফোরম্যান (ইলেক্ট্রিক্যাল), ফোরম্যান (ইন্সট্রুমেন্টেশন), ফোরম্যান (সিভিল), জুনিয়র সুপারিন্টেডেন্ট (অফিসিয়াল ল্যাঙ্গুয়েজ), জুনিয়র কেমিস্ট, জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট, টেকনিক্যাল অ্যাসিসট্যান্ট (ল্যাবরেটরি), অপারেটর (কেমিক্যাল), টেকনিশিয়ান (ইলেক্ট্রিক্যাল), টেকনিশিয়ান (মেকানিক্যাল), টেকনিশিয়ান (টেলিকম অ্যান্ড টেলিমেট্রি), অপারেটর (বয়েলার), অ্যাকাউন্টস অ্যাসিসট্যান্ট এবং বিজ়নেস অ্যাসিসট্যান্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ৩৯১। এর মধ্যে ২২টি শূন্যপদ বিশেষ ভাবে সক্ষমদের জন্য সংরক্ষিত থাকবে।

পদের ভিত্তিতে আবেদনকারীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ২৬, ৩১, ৩৩ অথবা ৪৫ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। পদ অনুযায়ী, নিযুক্তদের বেতনক্রম হবে ২৪,৫০০-৯০,০০০ টাকা থেকে শুরু করে ৩৫,০০০-১,৩৮,০০০ টাকা প্রতি মাসে। নিযুক্তদের দেশের যে কোনও অঞ্চলে পোস্টিং দেওয়া হতে পারে।

Advertisement

বিভিন্ন পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

চাকরিপ্রার্থীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনমূল্য ধার্য করা হয়েছে ৫০ টাকা। আগামী ৭ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর পদ ভেদে লিখিত পরীক্ষা, ট্রেড টেস্ট, কম্পিউটার পরিচালনার দক্ষতা পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন শহরের পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার আয়োজন করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement