Advertisement
২১ সেপ্টেম্বর ২০২৪
Shahriar Kabir

কবিরের মুক্তির দাবি পাকিস্তান ও তুরস্ক থেকে

সমাজমাধ্যমে পোস্ট করে তাহিরা লিখেছেন, “শাহরিয়ার কবিরকে যে মামলায় জড়ানো হয়েছে, তা ভয়ঙ্কর এবং উদ্বেগজনক। অবশ্যই বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখা উচিত।”

শাহরিয়ার কবির।

শাহরিয়ার কবির। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৩
Share: Save:

বাংলাদেশে মৌলবাদী জঙ্গি শক্তির বিরুদ্ধে সদা সরব গ্রেফতার হওয়া শাহরিয়ার কবিরের মুক্তির জন্য আওয়াজ তুললেন পাকিস্তানের মানবাধিকার কর্মী তাহিরা আবদুল্লা।

সমাজমাধ্যমে পোস্ট করে তাহিরা লিখেছেন, “শাহরিয়ার কবিরকে যে মামলায় জড়ানো হয়েছে, তা ভয়ঙ্কর এবং উদ্বেগজনক। অবশ্যই বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখা উচিত। আশা করব, তাঁর খুব ভাল আইনজ্ঞ রয়েছেন এবং বাংলাদেশে পুলিশি হেফাজতে রাষ্ট্রীয় সুরক্ষায় তাঁকে গণপ্রহারে মেরে ফেলার আশঙ্কা নেই। আইনের প্রক্রিয়ার মাধ্যমেই বিষয়টি চলবে বলে আশা করা যায়। শাহরিয়ার কবির এবং আরও যে সব রাজনৈতিক কর্মী এবং সাংবাদিক গ্রেফতার হয়েছেন, আশা করি তাঁরা সুষ্ঠু বিচারব্যবস্থার সুযোগ পাবেন।”

পাশাপাশি তুরস্কের নাট্যকর্মী কবি ও মানবাধিকার আন্দোলনকারী তারিখ গুনেরসেল বলেছেন, “আমাদের পরম ঘনিষ্ঠ জন শাহিরিয়ার কবির ৭ দিনের জন্য পুলিশি হাজতে আটক হয়েছেন। তাঁকে গণপ্রহার করার ইন্ধন জোগানোও চলছে। আমি কিছু মানবাধিকার সংগঠনের সঙ্গে যোগাযোগ করছি। আশা করি শুভবুদ্ধির উদয় হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahriar Kabir arrest Bangladesh Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE