Advertisement
১০ জুন ২০২৪
Militant Attack

পাকিস্তানের পাখতুনখোয়ায় পর পর দু’টি জঙ্গি হামলা, পুলিশকে লক্ষ্য করে গুলি-বোমা, হত সাত

স্থানীয় সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, প্রথম জঙ্গি হামলা হয় উত্তর ওয়াজিরিস্তান জেলার হাসান খেল এলাকায়। এই জেলাটি আফগানিস্তানের সীমান্তলাগোয়া।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ১৩:৫৩
Share: Save:

পাকিস্তানের পাখতুনখোয়ায় রবিবার পর পর দু’টি জঙ্গিহামলার ঘটনায় সাত পুলিশকর্মীর নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু’জন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, প্রথম জঙ্গি হামলা হয় উত্তর ওয়াজিরিস্তান জেলার হাসান খেল এলাকায়। এই জেলাটি আফগানিস্তানের সীমান্তলাগোয়া। পুলিশের একটি কনভয় যাচ্ছিল। সেই সময় ওই কনভয় লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। তার পর রাস্তায় পুঁতে রাখা বোমা বিস্ফোরণ ঘটায়। তাতেই মৃত্যু হয় পাঁচ পুলিশকর্মীর।

বিস্ফোরণের পর সীমান এলাকায় একটি পুলিশ চৌকিতেও হামলা চালানো চেষ্টা করে জঙ্গিরা। সেই হামলায় মৃত্যু হয় আরও দুই পুলিশকর্মীর। আহত হন দু’জন। পর পর দু’টি হামলার পরই উত্তর ওয়াজিরিস্তানের হাসান খেল এলাকায় তল্লাশি অভিযান চালায় পুলিশ এবং সেনা। এই হামলায় দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন।

গত ৮ মে এই ওয়াজিরিস্তান জেলারই সেওয়াতে হামলা চালিয়েছিল এক দল জঙ্গি। মেয়েদের একটি স্কুল ধ্বংস করে দিয়েছিল তারা। পুলিশ জানিয়েছে, নিরাপত্তারক্ষীকে মারধরের পর বোমা মেরে স্কুল উড়িয়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Militant Attack Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE