Advertisement
০৩ জুলাই ২০২৪
Melania Trump

মায়ের দায়িত্ব পালনেই আগ্রহ বেশি মেলানিয়ার

এ বছরই আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। রিপাবলিকানদের হয়ে ফের প্রার্থী হচ্ছেন ট্রাম্প। অনেকেই মনে করছেন, তাঁর জেতার সম্ভাবনাও যথেষ্ট বেশি।

(বাঁ দিকে) মেলানিয়া ট্রাম্প এবং ডোনাল্ড ট্রাম্প।

(বাঁ দিকে) মেলানিয়া ট্রাম্প এবং ডোনাল্ড ট্রাম্প। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ০৭:২৮
Share: Save:

স্বামী যদি দ্বিতীয় বারের জন্য প্রেসিডেন্ট হন, তিনি সর্বক্ষণ ফার্স্ট লেডির দায়িত্ব পালন করতে পারবেন না। কথাটা নাকি আগেভাগেই বলে রেখেছেন মেলানিয়া ট্রাম্প। আমেরিকান সংবাদমাধ্যমে প্রকাশিত খবর বলছে, ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে এ বিষয়ে প্রায় একটা চুক্তিই করে ফেলেছেন মেলানিয়া।

এ বছরই আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। রিপাবলিকানদের হয়ে ফের প্রার্থী হচ্ছেন ট্রাম্প। অনেকেই মনে করছেন, তাঁর জেতার সম্ভাবনাও যথেষ্ট বেশি। স্ত্রী মেলানিয়া তাই আগে থেকেই তাঁর অগ্রাধিকারগুলো খোলসা করে রেখেছেন বলে খবর। কেন সর্বক্ষণ ফার্স্ট লেডি হয়ে থাকতে চাইছেন না তিনি?

শোনা যাচ্ছে, ছেলের সঙ্গে সময় কাটানোই এখন তাঁর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। ট্রাম্প এবং মেলানিয়ার ছেলে ব্যারন ট্রাম্পের বয়স ১৮। শীঘ্রই তিনি নি‌উ ইয়র্কে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন। ব্যারন এর আগে কখনও একদম একা একা থাকেননি। একে নতুন শিক্ষায়তন, নতুন শহর, তার সঙ্গে যদি প্রেসিডেন্টের ছেলে বলে সর্বক্ষণ বাড়তি চর্চার কেন্দ্রবিন্দু হতে হয়, সেটা তাঁর পক্ষে একা হাতে সামলানো কঠিন হবে বলে মনে করছেন মেলানিয়া। নিউ ইয়র্ক শহরটা ডেমোক্র্যাটদের ঘাঁটি, এটাও তাঁর চিন্তার কারণ। সুতরাং তিনি প্রতি মাসে তো বটেই, পারলে প্রতি সপ্তাহেই কিছু দিন করে ছেলের কাছে থাকতে চান। সেটাই তিনি ট্রাম্পকে জানিয়ে রেখেছেন বলে খবরে প্রকাশ।

ট্রাম্পের আগের মেয়াদে মেলানিয়া ফার্স্ট লেডির ভূমিকাই পালন করেছিলেন। কিন্তু এ বারে
প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প জিতলে মা হিসেবে তাঁর কর্তব্যকেই এগিয়ে রাখতে চান তিনি। সূত্রের খবর, মেলানিয়া মা হিসেবে খুবই তৎপর। সেই সঙ্গে ছেলের ব্যাপারে খুব সাবধানিও। যে কারণে রিপাবলিকানদের জাতীয় সম্মেলনে ফ্লরিডা থেকে ব্যারনকে ডেলিগেট হতেও দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE