Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Joe Biden

আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণে বাইডেনের পদক্ষেপ

নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচন আমেরিকায়। তার আগে, গত কাল হোয়াইট হাউসে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বন্দুকবাজদের হামলা থেকে বেঁচে ফিরেছেন, এমন একশো জন কাল উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে।

জো বাইডেন।

জো বাইডেন। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৮
Share: Save:

আর মাত্র কয়েকটা দিন আমেরিকার প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন তিনি। বিদায় নেওয়ার আগে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি এগ্‌জ়িকিউটিভ নির্দেশিকায় সই করলেন জো বাইডেন। উদ্দেশ্য, দেশ জুড়ে চলা আগ্নেয়াস্ত্র সংক্রান্ত হিংসার ঘটনায় রাশ টানা।

নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচন আমেরিকায়। তার আগে, গত কাল হোয়াইট হাউসে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। বন্দুকবাজদের হামলা থেকে বেঁচে ফিরেছেন, এমন একশো জন কাল উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে। উপস্থিত ছিলেন দেশ জুড়ে হওয়া নানা বন্দুক হামলায় নিহতদের পরিবারের লোকজনও। হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, সেই অনুষ্ঠানেই ওই বিশেষ এগ্জ়িকিউটিভ নির্দেশিকায় সই করেছেন প্রেসিডেন্ট বাইডেন। দেশ জুড়ে চলা বন্দুক হামলার ঘটনার প্রেক্ষিতে প্রেসিডেন্ট বলেছেন, ‘‘যথেষ্ট হয়েছে।’’

হোয়াইট হাউসের অনুষ্ঠানে কাল হাজির ছিলেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসও। এ বারের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী কমলা প্রেসিডেন্ট বাইডেনের মতোই উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন, আগ্নেয়াস্ত্র সংক্রান্ত হামলার ঘটনা আমেরিকায় অতিমারির আকার নিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joe Biden USA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE