Advertisement
১৫ সেপ্টেম্বর ২০২৪
Helicopter Missing

ওড়ার কিছু ক্ষণের মধ্যে ২২ যাত্রীকে নিয়ে রাশিয়ায় নিখোঁজ হয়ে গেল হেলিকপ্টার, চলছে তল্লাশি

স্থানীয় সময় সকাল সওয়া ৭টা নাগাদ ভাচকাজেটস আগ্নেয়গিরির কাছে একটি বেস ক্যাম্প থেকে উড়েছিল এমআই-৮টি হেলিকপ্টারটি। যাচ্ছিল কামচাটকার নিকোলভা গ্রামে।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২৪ ১৬:২৭
Share: Save:

২২ যাত্রীকে নিয়ে নিখোঁজ হয়ে গেল রাশিয়ার একটি হেলিকপ্টার। রাশিয়ার সংবাদমাধ্যম তাস-এর প্রতিবেদন অনুযায়ী, কামচাটকার তাছে শনিবার হেলিকপ্টারটি নিখোঁজ হয়ে গিয়েছে।

স্থানীয় সময় সকাল সওয়া ৭টা নাগাদ ভাচকাজেটস আগ্নেয়গিরির কাছে একটি বেস ক্যাম্প থেকে উড়েছিল এমআই-৮টি হেলিকপ্টারটি। যাচ্ছিল কামচাটকার নিকোলভা গ্রামে। কিন্তু তার আগেই মাঝপথে হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তার পরই হেলিকপ্টারটির খোঁজে একটি উদ্ধারকারী হেলিকপ্টার নামানো হয়েছে। হেলিরপ্টারটি কি ভেঙে পড়েছে? তা নিয়েই শুরু হয়েছে জল্পনা।

এই ঘটনার পর পরই একটি তদন্তকারী কমিটি গঠন করা হয়েছে। বিমান পরিবহণ সংক্রান্ত কোনও নিয়ম লঙ্ঘন করা হয়েছিল কি না, তা খতিয়ে দেখবে সেই কমিটি। স্থানীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, যে সময় হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল, সেই সময় ঝিরঝিরে বৃষ্টি হচ্ছিল। তা ছাড়া ঘন কুয়াশাও ছিল।

প্রসঙ্গত, এ বছরের জানুয়ারিতে রাশিয়ার একটি চার্টার বিমান আফগানিস্তান থেকে মস্কো যাওয়ার সময় ভেঙে পড়ে। তবে সেই ঘটনায় বরাতজোরে সব যাত্রীই বেঁচে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Helicopter Russia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE