Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Anwar Hossain Manju

হাসিনার পরে অন্তর্বতী সরকারের নিশানায় এ বার প্রয়াত এরশাদের দল, ধৃত জাতীয় পার্টির প্রধান মঞ্জু

পদত্যাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দল আওয়ামী লীগের সঙ্গে বোঝাপড়া করেই গত এক দশক ধরে জাতীয় সংসদের নির্বাচনে লড়েছে আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বাধীন জাতীয় পার্টি।

আনোয়ার হোসেন মঞ্জু।

আনোয়ার হোসেন মঞ্জু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৪ ২৩:১৯
Share: Save:

সদ্য ক্ষমতাচ্যুত বাংলাদেশ আওয়ামী লীগের পরে এ বার অন্তর্বর্তী সরকারের নিশানা হল প্রয়াত প্রাক্তন প্রেসিডেন্ট হুসেন মহম্মদ এরশাদের প্রতিষ্ঠিত দল জাতীয় পার্টি। সোমবার জাতীয় পার্টির চেয়ারম্যান তথা প্রাক্তন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুকে ঢাকার ধানমন্ডি থেকে আটক করার কথা জানিয়েছে পুলিশ।

ঠিক কোন অভিযোগে মঞ্জুকে আটক করা হয়েছে, সে বিষয়ে অবশ্য কিছু জানাননি ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার (উত্তর) রবিউল হোসেন ভূইয়াঁ। ঘটনাচক্রে, পদত্যাগী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলের সঙ্গে বোঝাপড়া করেই গত এক দশক ধরে জাতীয় সংসদের নির্বাচনে লড়েছে মঞ্জুর নেতৃত্বাধীন জাতীয় পার্টি।

বাংলাদেশের সংবাদপত্র দৈনিক ইত্তেফাকের প্রাক্তন সম্পাদক মঞ্জু পিরোজপুর-২ আসন থেকে ছ’বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। চলতি বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের প্রার্থী হিসেবে ওই প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। কিন্তু আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী তথা জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহারাজের কাছে পরাজিত হন। ২০১৪ সালের নির্বাচনের পর আওয়ামী লীগ দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করলে হাসিনা মন্ত্রিসভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী হয়েছিলেন মঞ্জু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE