Advertisement
১৯ মে ২০২৪
Brittany Lauga

যৌন হেনস্থার অভিযোগ অস্ট্রেলিয়ার এমপি-র

ব্রিটনি আরও জানিয়েছেন, তিনি বিষয়টি প্রকাশ্যে আনার পরেই আরও বহু মহিলা একই অভিজ্ঞতার কথা জানিয়েছেন তাঁকে। ব্রিটানির দাবি, এই অন্যায় কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
ব্রিসবেন শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ০৯:০২
Share: Save:

যৌন হেনস্থা নিয়ে সরাসরি মুখ খুললেন অস্ট্রেলিয়ার লেবার পার্টির এমপি ব্রিটানি লওগা। তিনি কুইনসল্যান্ডের এমপি। সমাজমাধ্যমে রবিবার একটি পোস্ট করে তিনি জানান, গত সপ্তাহের শনি ও রবিবার সেন্ট্রাল কুইনসল্যান্ডের ইয়েপ্পন শহরে ছুটি কাটাতে গিয়েছিলেন তিনি। শনিবার সেখানে নৈশপার্টি চলাকালীন তাঁর অজান্তে মাদক খাওয়ানো হয় তাঁকে। তার পর করা হয় যৌন হেনস্থা। তখন কিছু বুঝতে না পারলেও পরের দিন, রবিবার শারীরিক অস্বস্তি বোধ করায় তিনি পুলিশের কাছে যান। ডাক্তারি পরীক্ষায় জানা যায়, তাঁর শরীরে এমন বহু মাদক রয়েছে যা তিনি সজ্ঞানে খাননি বলেই দাবি করেছেন। তার পরেই পুলিশে অভিযোগ দায়ের করেন ব্রিটানি। তদন্তও শুরু হয়।

ব্রিটনি আরও জানিয়েছেন, তিনি বিষয়টি প্রকাশ্যে আনার পরেই আরও বহু মহিলা একই অভিজ্ঞতার কথা জানিয়েছেন তাঁকে। ব্রিটানির দাবি, এই অন্যায় কোনও ভাবেই মেনে নেওয়া যায় না। এক জন মহিলার নিরাপত্তা নিয়েই প্রশ্ন উঠে যাচ্ছে ইয়েপ্পন শহরে। তা হলে, কেউ কি নিজের মতো করে নিরাপদ ভাবে আর ছুটি কাটাতে পারবেন না সেখানে?

কুইনসল্যান্ডের পুলিশ জানিয়েছে, হেনস্থার সঙ্গে কে বা কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে। ব্রিটানির পাশে দাঁড়িয়েছেন কুইনসল্যান্ডের প্রিমিয়ার তথা মুখ্যমন্ত্রী স্টিভেন মাইলস। তাঁর কথায়, “ব্রিটানির যা অভিজ্ঞতা হয়েছে তা আর কারও হওয়া উচিত নয়। ব্রিটানির প্রতি আমাদের সম্পূর্ণ সমর্থন রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia Labour Party Sexual Harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE