Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
coronavirus

টিকা নিয়ে ফের বার্তা জয়শঙ্করের

গত কাল রাষ্ট্রপুঞ্জের মহাসচিবের সঙ্গে বৈঠকের পর এ বার বাইডেন সরকারের প্রতিরক্ষাসচিব এবং বিদেশসচিবের সঙ্গে বৈঠক করবেন জয়শঙ্কর।

বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ মে ২০২১ ০৫:৫৯
Share: Save:

বিশ্বের সব মানুষের কাছে প্রতিষেধক না পৌঁছলে অতিমারিকে ধ্বংস করা যাবে না, আমেরিকার কর্তাদের কাছে এই মর্মে বার্তা দিলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। প্রতিষেধকের কাঁচামালের নিয়মিত সরবরাহ এবং যত বেশি সংখ্যক ডোজ় ভারতে আনা যায়, তা নিয়ে নিরবচ্ছিন্ন দৌত্য করে চলেছেন তিনি। নিউ ইয়র্ক থেকে আজ পৌঁছেছেন ওয়াশিংটনে।

গত কাল রাষ্ট্রপুঞ্জের মহাসচিবের সঙ্গে বৈঠকের পর এ বার বাইডেন সরকারের প্রতিরক্ষাসচিব এবং বিদেশসচিবের সঙ্গে বৈঠক করবেন জয়শঙ্কর। তার আগে সে দেশের প্রশাসনিক এবং ওষুধ শিল্পের কর্তাদের সঙ্গে একটি ভিডিয়ো সম্মেলনে বিদেশমন্ত্রী বলেছেন, “আমাদের প্রয়োজন কম দামে সবার কাছে পৌঁছয়, এমন প্রতিষেধক ব্যবস্থা। এমন একটি বিশ্ব আমাদের গড়ে তুলতে হবে, যেখানে বিপদের ঝুঁকি কম। সেটা তখনই সম্ভব যখন টিকা সবার কাছে পৌঁছবে। এমন পৃথিবীতে আমাদের চলবে না, যেখানে একাংশ প্রতিষেধক পেল, অন্য অংশ পেল না।” করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে বলতে গিয়ে জয়শঙ্করের মত, আন্তর্জাতিক সহযোগিতার মাধ্যমেই এর সমাধান সম্ভব। ভারত যে বিভিন্ন দেশ থেকে প্রভূত সহায়তা পাচ্ছে, সে কথাও জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE