Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Kamala Harris

ট্রাম্পের পর এ বার নিশানায় কমলা? আরিজ়োনায় হ্যারিসের নির্বাচনী প্রচার দফতরে চলল গুলি

আমেরিকায় আসন্ন নির্বাচনের আগে প্রশ্ন উঠছে ডেমোক্র্যাট-রিপাবলিকান দুই প্রেসিডেন্ট পদপ্রার্থীর নিরাপত্তা নিয়ে। ট্রাম্পের পর এ বার দুষ্কৃতীদের নিশানায় কমলা হ্যারিস?

কমলা হ্যারিস।

কমলা হ্যারিস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫৬
Share: Save:

ট্রাম্পের পর এ বার প্রশ্ন উঠল আমেরিকার প্রেসিডেন্ট পদপ্রার্থী তথা ডেমোক্র্যাট নেত্রী কমলা হ্যারিসের নিরাপত্তা নিয়েও। মঙ্গলবার মধ্যরাতে আরিজ়োনায় ডেমোক্র্যাটদের নির্বাচনী প্রচার দফতরে চলল গুলি।

মঙ্গলবার মধ্যরাতের পর আরিজ়োনায় সাদার্ন অ্যাভিনিউয়ের প্রিস্ট ড্রাইভের কাছে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির প্রচার দফতরে গুলি চলে। স্থানীয় পুলিশ সংবাদমাধ্যমকে জানিয়েছে, সকালে দফতরে ঢুকে গুলি চলার প্রমাণ পাওয়া গিয়েছে। সে সময় সেখানে কেউ ছিলেন না। ফলে কেউ আহত হননি। ঘটনাস্থলে পৌঁছেছে গোয়েন্দাদের একটি দল। কে বা কারা কেন ডেমোক্র্যাট দলের দফতরে গুলি চালাল, তা খতিয়ে দেখতে শুরু হয়েছে তদন্ত। ঘটনার পর বাড়ানো হয়েছে নিরাপত্তা।

বুধবার সকালে প্রচার দফতরে ঢুকে কর্মীরা দেখেন, দফতরের সামনের জানলার কাচ ভাঙা। সেখানেই গুলি চালানো হয়েছে। এর আগে গত ১৬ সেপ্টেম্বর মধ্যরাতের পর একই ভাবে কমলাদের দফতরে গুলি চলেছিল। ছররা বন্দুক দিয়ে জানলা লক্ষ্য করে ছোড়া হয়েছিল গুলি। সেই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি। তবে ওই ঘটনার এক সপ্তাহের মাথায় আরও একটি হামলার ঘটনায় নড়েচড়ে বসেছে পুলিশ।

প্রসঙ্গত, আমেরিকায় আসন্ন নির্বাচনের আগে প্রশ্ন উঠছে ডেমোক্র্যাট-রিপাবলিকান দুই প্রেসিডেন্ট পদপ্রার্থীর নিরাপত্তা নিয়ে। দিন কয়েক আগেই ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের গল্‌ফ কোর্সে প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পের উপর হামলার চেষ্টা হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় একটি একে-৪৭ রাইফেল ও দু’টি ব্যাগ। ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেফতারও করেছে পুলিশ। তারও মাস দু’য়েক আগে, জুলাইয়ে পেনসিলভেনিয়ায় এক প্রচারসভায় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল এক বন্দুকবাজ। সেই আবহেই এ বার প্রশ্ন উঠল কমলার নিরাপত্তা নিয়েও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE