Advertisement
১৬ অক্টোবর ২০২৪
West Bengal Weather Update

হালকা ঝড়বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা, শরতের শেষে কি ফের বৃষ্টি ফিরছে বঙ্গে?

আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবার গোটা দিন অংশত মেঘলাই থাকবে কলকাতার আকাশ। দু’-এক জায়গায় হালকা ঝড়বৃষ্টি হতে পারে।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১৩:০৪
Share: Save:

রাজ্য থেকে বিদায় নিয়েছে বর্ষা। তবে এখনই বৃষ্টি থামছে না বঙ্গে। বরং আগামী ক’দিন রাজ্যের বেশির ভাগ জেলাতেই হালকা ঝড়বৃষ্টি হতে পারে। বুধবার এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর।

মঙ্গলবারই হাওয়া অফিস জানিয়েছিল, দক্ষিণ বঙ্গোপসাগরের উপরে নতুন একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হতে পারে। তবে সেই নিম্নচাপ অঞ্চলের সম্ভাব্য অভিমুখ কী হবে, তা এখনও জানা যায়নি। তার প্রভাবেই আগামী কয়েক দিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের কোনও কোনও জেলায়।

বুধবার থেকে আগামী শনিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। রবিবার দুই ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরের কোনও কোনও জায়গায় বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সোমবারও ঝড়বৃষ্টি চলতে পারে পূর্ব মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায়। অন্য দিকে, উত্তরবঙ্গের অধিকাংশ জেলাতেই আগামী কয়েক দিন বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে আপাতত দুই দিনাজপুর এবং মালদহে বৃষ্টির পূর্বাভাস নেই।

আবহাওয়া দফতর জানিয়েছে, পূর্ব-মধ্য আরব সাগরের উপরেও একটি নিম্নচাপ অবস্থান করছে। আরও ঘনীভূত হয়ে নিম্নচাপটি ক্রমে পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। এর সরাসরি প্রভাব এই রাজ্যে না পড়লেও আপাতত ভারী বৃষ্টি হতে পারে তামিলনাড়ু এবং অন্ধ্রপ্রদেশে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবার গোটা দিন অংশত মেঘলাই থাকবে কলকাতার আকাশ। দু’-এক জায়গায় হালকা ঝড়বৃষ্টি হতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি, যা স্বাভাবিকের চেয়ে ২.৪ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২.৯ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ০.৩ ডিগ্রি বেশি।

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Alipore Weather Office
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE