Advertisement
১৬ অক্টোবর ২০২৪
Manikchak

ভুল চিকিৎসায় রোগীমৃত্যুর অভিযোগ, চিকিৎসককে ঘিরে বিক্ষোভ, তুলকালাম মালদহের মানিকচক হাসপাতালে

মৃত ব্যাক্তির নাম শফিকুল ইসলাম (৩৫)। পেশায় অটোচালক শফিকুল মানিকচকের বড়বাগান এলাকার বাসিন্দা। মঙ্গলবার গভীর রাতে হঠাৎ কাঁপুনি দিয়ে জ্বর আসায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

রোগীমৃত্যু ঘিরে বিক্ষোভ মানিকচকে।

রোগীমৃত্যু ঘিরে বিক্ষোভ মানিকচকে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মানিকচক শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৪ ১১:১৮
Share: Save:

ভুল চিকিৎসায় রোগীমৃত্যুর অভিযোগ। বুধবার ভোরে মালদহের মানিকচক গ্রামীণ হাসপাতালে ঘটনাটি ঘটেছে। তার জেরে হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখান রোগীর পরিজনেরা। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

মৃতের পরিবার সূত্রে খবর, ওই ব্যক্তির নাম শফিকুল ইসলাম (৩৫)। পেশায় অটোচালক শফিকুল মানিকচক থানার বড়বাগান এলাকার বাসিন্দা। মঙ্গলবার গভীর রাত থেকে হঠাৎ কাঁপুনি দিয়ে জ্বর আসে তাঁর। তড়িঘড়ি শফিকুলকে চিকিৎসার জন্য মানিকচক গ্রামীণ হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যেরা। কিন্তু তাঁকে বাঁচানো যায়নি। এর পরেই কর্তব্যরত চিকিৎসকের বিরুদ্ধে পরিবারের সদস্যেরা অভিযোগ তোলেন, ভুল চিকিৎসার ফলেই মৃত্যু হয়েছে ওই যুবকের। শুরু হয় বচসা। কর্তব্যরত চিকিৎসককে ঘিরে বিক্ষোভও দেখান রোগীর পরিজনেরা।

ঘটনা ঘিরে উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। হাতাহাতির পরিস্থিতিও তৈরি হয়। খবর পেয়ে হাসপাতালে পৌঁছয় মানিকচক থানার পুলিশ। শেষমেশ পুলিশের মধ্যস্থতায় পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়েছে। রোগীর ভাই সামিদ শেখের অভিযোগ, চিকিৎসকের গাফিলতিতেই মৃত্যু হয়েছে তাঁর ভাইয়ের। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

অন্য দিকে গ্রামীণ হাসপাতাল সূত্রে খবর, মৃত ব্যাক্তির অবস্থা আগে থেকেই আশঙ্কাজনক ছিল। নাড়ির গতি ধীর ছিল। তখনই চিকিৎসকেরা রোগীকে ভর্তি করার পরামর্শ দেন। কিন্তু রোগীর পরিবার তা না শুনে রোগীকে অন্যত্র নিয়ে চলে যান। এর পর অবস্থা আরও আশঙ্কাজনক হলে পুনরায় রোগীকে হাসপাতালে নিয়ে আসা হয়। ব্লক স্বাস্থ্য আধিকারিক আভিক শঙ্কর কুমার বলেছেন, ‘‘বিষয়টি শুনেছি। তদন্ত করা হবে। উর্দ্ধতন কর্তৃপক্ষকেও বিষয়টি জানানো হবে। তার পর তাদের নির্দেশ অনুসারে পদক্ষেপ করা হবে।’’

অন্য বিষয়গুলি:

manikchak Maldah Hospital patient death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE