Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Monsoon in West Bengal

বর্ষা এলেও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির দেখা মিলবে না এখনই, উত্তরে বর্ষার দাপট কিছুটা কমবে

বর্ষা এলেও দক্ষিণের জেলাগুলিতে সোম এবং মঙ্গলবার ভারী বৃষ্টির তেমন পূর্বাভাস নেই। হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি না হওয়ার সম্ভাবনাই বেশি।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ২১:৫৬
Share: Save:

দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করেছে ঠিকই। তবে এখনই ভারী বৃষ্টির কোনও লক্ষণ নেই। আবহাওয়া অফিস জানিয়েছে, বর্ষা দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে ঠিকই। কিন্তু এখনও সমস্ত জেলায় প্রবেশ করেনি। উত্তরবঙ্গের সব ক’টি জেলা ছাড়া আপাতত দক্ষিণবঙ্গের তিনটি জেলায় পুরোপুরি এসেছে বর্ষা— উত্তর ২৪ পরগনা, কলকাতা এবং নদিয়ায়। এ ছাড়া সাতটি জেলার অংশবিশেষে বর্ষা এলেও পশ্চিমের জেলাগুলিতে এখনও বর্ষা প্রবেশ করেনি।

আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণের ওই তিন জেলা ছাড়া বর্ষা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা এবং মুর্শিদাবাদের অধিকাংশ এলাকায় এবং হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং বীরভূমের কিছু অংশে।

তবে বর্ষা এলেও এই জেলাগুলিতে সোম এবং মঙ্গলবার ভারী বৃষ্টির তেমন পূর্বাভাস নেই। হাওয়া অফিস জানিয়েছে, সোমবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি না হওয়ার সম্ভাবনাই বেশি। মঙ্গলবার কিছু কিছু এলাকায় বিক্ষিপ্ত এবং হালকা বৃষ্টি হলেও হতে পারে। তবে বৃষ্টি কম হলেও দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমের দিকেই থাকবে বলে আশ্বস্ত করেছে আবহাওয়া দফতর।

অন্য দিকে, দক্ষিণবঙ্গে বৃষ্টি না হলেও উত্তরে বৃষ্টি চলবে। যদিও বর্ষার দাপট সেখানে কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আলিপুর। বৃষ্টির লাল সতর্কতা আপাতত নেই উত্তরের জেলাগুলিতে। তবে সোমবার ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে। পরশু দার্জিলিং এবং কালিম্পঙে ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE