Advertisement
০১ জুলাই ২০২৪
Rain Alert in West Bengal

অস্বস্তিকর গরমের মধ্যে বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, ঝোড়ো হাওয়াও বইবে বহু জেলায়, জানাল হাওয়া অফিস

বৃহস্পতিবার উত্তর এবং দক্ষিণ দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। এর মধ্যে উত্তরে বর্ষা ঢোকায় সব জেলাতেই বৃষ্টির আগাম সতর্কতা ছিল। দক্ষিণবঙ্গেও সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস ছিল।

তুমুল বৃষ্টি নিউ টাউনে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ব বাংলা সরণিতে।

তুমুল বৃষ্টি নিউ টাউনে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ব বাংলা সরণিতে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৪ ১৬:৩৯
Share: Save:

অস্বস্তির গরম থেকে ক্ষণিকের শান্তির পূর্বাভাস। আবহাওয়া দফতর জানাল, সন্ধে সাড়ে ছ’টার মধ্যেই বৃষ্টি নামতে পারে দক্ষিণবঙ্গে। কলকাতায় তো বটেই, তার আশপাশের জেলাগুলিতেও জারি করা হয়েছে সতর্কতা। হাওয়া অফিস জানিয়েছে বৃষ্টির পাশাপাশি হালকা ঝোড়ো হাওয়াও বইতে পারে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়।

বৃহস্পতিবার উত্তর এবং দক্ষিণ— দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া দফতর। এর মধ্যে উত্তরে বর্ষা ঢোকায় সব জেলাতেই বৃষ্টির আগাম সতর্কতা ছিল। দক্ষিণবঙ্গেও সমস্ত জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস ছিল। বৃহস্পতিবার বিকেলে আবহাওয়া দফতর একটি নতুন সতর্কবার্তায় জানিয়েছে, কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুরে সন্ধ্যা সাড়ে ছ’টার মধ্যেই বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, এর সঙ্গে ওই জেলাগুলিতে ৩০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়াও বইতে পারে।

সোমবার সকাল থেকেই দক্ষিণবঙ্গে অস্বস্তিকর গরম ছিল। তাপমাত্রার পারদ ৩৬ ডিগ্রি থেমে থাকলেও আর্দ্রতার মাত্রা পৌঁছয় ৯০ শতাংশে। বেলা বাড়লে অস্বস্তি আরও বাড়তে থাকে। এর মধ্যেই বিকেলে দক্ষিণের বহু জেলায় আকাশে মেঘ জমে আঁধার নামে।

আপাতত তিনটি জেলায় বৃষ্টির সতর্কবার্তা জারি করা হলেও আবহাওয়া দফতর জানিয়েছে বৃষ্টির সম্ভাবনা আছে হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, দুই বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদেও। এই জেলাগুলিতেও ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

অন্য দিকে, উত্তরবঙ্গের সমস্ত জেলায় বৃহস্পতি এবং শুক্রবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার বৃষ্টির সতর্কতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। রবিবার বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে। সোমবারও বৃষ্টির সতর্কতা রয়েছে আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE