Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
News Of The Day

উত্তরে মোদী, দক্ষিণে মমতা: লড়াই তুঙ্গে কলকাতায়! রেমাল পরবর্তী পরিস্থিতি... দিনভর আর কী কী

বুধ থেকে শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে সব জায়গায় বৃষ্টি হবে না। আজ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৪ ০৭:০৩
Share: Save:

সোমবার রাতেই গভীর নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় রেমাল। আজ দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। বুধ থেকে শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে সব জায়গায় বৃষ্টি হবে না। আজ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। দার্জিলিং, জলপাইগুড়ি-সহ একাধিক জেলায় বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার সতর্কতা জারি করা হয়েছে।

রেমাল পরবর্তী পরিস্থিতি

রবি এবং সোমবার ভারী বৃষ্টির কারণে গোটা রাজ্যে তাপমাত্রা অনেকটাই কমে গিয়েছে। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার তেমন হেরফের হবে না। তার পর ধীরে ধীরে ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাবে তাপমাত্রা।

উত্তর কলকাতায় মোদীর রোড-শো, বারাসত-যাদবপুরে সভা

দিল্লিবাড়ির লড়াইয়ে প্রথম বার কলকাতায় ভোটপ্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে রাজ্যে এসে একাধিক বার কলকাতায় রাত্রিবাস করলেও শহরে মোদী কোনও রকম দলীয় কর্মসূচি বা বৈঠকে যোগ দেননি। আজ তিনি কলকাতায় রোড-শো করবেন। তার আগে দু’টি সভাও রয়েছে তাঁর। সেগুলি হবে বারাসত এবং যাদবপুর লোকসভা আসনে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, তাঁর প্রথম সভা হবে উত্তর ২৪ পরগনার অশোকনগরে। এর পরে বারুইপুরের সভা শেষ করে সন্ধ্যা ৬টা নাগাদ উত্তর কলকাতায় শুরু হবে তাঁর রোড-শো। কলকাতা উত্তর আসনে স্বামী বিবেকানন্দের বাড়ি থেকে শুরু করে রোড-শো যাওয়ার কথা ছিল শ্যামবাজার পাঁচ মাথার মোড় পর্যন্ত। কিন্তু পরে একই পথ থাকলেও শুরু ও শেষের জায়গা বদলে গিয়েছে। শ্যামবাজার থেকে হাতিবাগান হয়ে বিবেকানন্দ রোড ও বিধান সরণির সংযোগ স্থলে আসবে মোদীর রোড-শো। বিজেপি ঠিক করেছে, এই পথে মোট ৪০ জায়গায় মঞ্চ বেঁধে মোদীকে স্বাগত জানানো হবে। প্রতিটি মঞ্চে বাংলার বিভিন্ন সাংস্কৃতিক বৈচিত্র তুলে ধরা হবে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, রোড-শো শুরুর আগে মোদী বাগবাজারে সারদাদেবীর বাড়ি (মায়ের বাড়ি)-তে যাবেন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দমদমে মিছিল, বেহালায় জনসভা মমতার

আজ দমদম লোকসভা আসনে তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে মিছিল করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উত্তর দমদম বিধানসভার মধ্যেই সীমাবদ্ধ থাকবে তাঁর এই কর্মসূচি। বিরাটির বণিক মোড় থেকে শুরু হয়ে ওই মিছিল শেষ হবে এয়ার পোর্ট আড়াই নম্বর গেটের কাছে। তার পর মমতা যাবেন বেহালা চৌরাস্তায়। সেখানে দক্ষিণ কলকাতার তৃণমূল প্রার্থী মালা রায়ের সমর্থনে জনসভা করবেন তিনি। আগামী ১ জুন এই দুই আসনেই ভোটগ্রহণ।

ডায়মন্ড হারবারে অভিষেকের জোড়া সভা

ভোটপ্রচারের জন্য রবি ও সোমবার সময় নির্ধারিত করেও শেষ পর্যন্ত দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তা বাতিল করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে আজ নিজের লোকসভা কেন্দ্রে প্রচার করবেন তিনি। অভিষেকের প্রথম সভাটি হবে বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রে। দ্বিতীয় সভাটি হবে ডায়মন্ড হারবার বিধানসভা এলাকায়।

ফরাসি ওপেন

আজ তৃতীয় দিনে পড়ছে ফরাসি ওপেন। প্রথম রাউন্ডে নামছেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ। এ ছাড়াও পুরুষদের সিঙ্গলসে নামছেন সপ্তম বাছাই ক্যাসপার রুড। মহিলাদের সিঙ্গলসে আজ অভিযান শুরু করবেন দ্বিতীয় বাছাই এরিনা সাবালেঙ্কা, চতুর্থ বাছাই এলিনা রিবাকিনা। ভারতীয় সময় দুপুর আড়াইটে থেকে খেলা শুরু। খেলা দেখা যাবে সোনি স্পোর্টস চ্যানেল ও সোনি লিভ অ্যাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE