Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
News Of The Day

২৬০০০ চাকরি নিয়ে নতুন কোনও নির্দেশ সুপ্রিম কোর্ট দেবে কি? বাজারে দর কেমন? দিনভর আর কী নজরে

গত শুনানিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে যোগ্য এবং অযোগ্যদের তালিকা চেয়েছিল আদালত। এমতাবস্থায় আজ প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চ আবার ওই মামলাটি শুনবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ০৭:০৩
Share: Save:

আজ এসএসসির ২৬ হাজার চাকরি বাতিলের মামলার শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। এর আগে এই মামলায় কলকাতা হাই কোর্টের রায়ের উপর অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিল শীর্ষ আদালত। তখন আদালত জানায়, আপাতত কারও চাকরি বাতিল করা হচ্ছে না। তবে আদালতে বেআইনি নিয়োগ প্রমাণিত হলে বেতন ফেরত দিতে হবে অযোগ্যদের। সিবিআই তদন্ত চালিয়ে নিয়ে যাবে। তবে তারা কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না। সুপারনিউমেরি পোস্ট তৈরি নিয়ে মন্ত্রিসভার তদন্তে যে স্থগিতাদেশ জারি করা হয়েছিল তা বহাল থাকবে।

২৬ হাজার চাকরি বাতিলের মামলা সুপ্রিম কোর্টে

গত শুনানিতে প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে যোগ্য এবং অযোগ্যদের তালিকা চেয়েছিল আদালত। এমতাবস্থায় আজ প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চ আবার ওই মামলাটি শুনবে। দুপুর নাগাদ মামলাটি শুনানি হবে। আজ সুপ্রিম কোর্টে কী হয় নজর থাকবে সে দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বাজারদর ও প্রশাসনিক অভিযান

মুখ্যমন্ত্রীর নির্দেশের পর থেকে কলকাতা-সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার বাজারে হানা দিচ্ছে টাস্ক ফোর্স। কিন্তু ক্রেতাদের একটা বড় অংশের দাবি, অভিযানই সার! কাঁচা আনাজের দামে হেরফের হচ্ছে না। অভিযানের সময় কোথাও দাম একটু কমলেও পরে আবার বৃদ্ধি পাচ্ছে। কোথাও আবার প্রশাসনের নজরদারি চোখে পড়েনি বলে অভিযোগ ক্রেতাদের।

রাজ্যে বৃষ্টি কেমন?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে কোথাও কোনও সতর্কতা নেই। কলকাতায় আকাশ মেঘলা থাকতে পারে। কয়েক পশলা বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। রবিবার পর্যন্ত আবহাওয়া পরিবর্তনের তেমন সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের মানুষের জন্য সুখবর শোনাল হাওয়া অফিস। জানা গিয়েছে, আজ থেকে উত্তরবঙ্গেও কোনও সতর্কতা থাকছে না। কমবে বৃষ্টির পরিমাণ। তবে সোমবার উত্তরবঙ্গের সব জেলার জন্যই হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day Supreme Court of India market price
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE