Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
News Of The Day

জুনিয়র ডাক্তারদের আন্দোলন ঘিরে অচলাবস্থা কি কাটবে না? বামেদের ধর্না... নজরে আর কী

আন্দোলনকারী চিকিৎসকেরা শুক্রবার জানিয়ে দিয়েছিলেন, ৩৪ দিন ধরে তাঁরা রাস্তায়। তাঁরা ‘মরসুমি প্রতিবাদী’ নন। পাঁচ দফা দাবি না মেটা পর্যন্ত অবস্থান বিক্ষোভ চলবে তাঁদের।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ০৭:০৭
Share: Save:

জুনিয়র ডাক্তারদের ধর্নার পঞ্চম দিন, অচলাবস্থা কেটে কি আলোচনার রাস্তা খুলবে

আন্দোলনকারী চিকিৎসকেরা শুক্রবার জানিয়ে দিয়েছিলেন, ৩৪ দিন ধরে তাঁরা রাস্তায়। তাঁরা ‘মরসুমি প্রতিবাদী’ নন। পাঁচ দফা দাবি না মেটা পর্যন্ত অবস্থান বিক্ষোভ চলবে তাঁদের। বৃহস্পতিবার নবান্নের বৈঠক ভেস্তে যাওয়ায় তাঁরা যে হতাশ হয়েছেন, সে কথাও জানিয়েছেন জুনিয়র ডাক্তারেরা। পাশাপাশি তাঁরা আবারও জানালেন, ‘চেয়ার’কে সম্মান করেন। মুখ্যমন্ত্রীর পদত্যাগ তাঁরা চাননি। এই পরিস্থিতির উপর আজ নজর থাকবে।

সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির শেষযাত্রা

সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির শেষযাত্রা হবে আজ। সকাল ১১টা থেকে বেলা ৩টে পর্যন্ত সীতারামের দেহ রাখা থাকবে সিপিএমের কেন্দ্রীয় কমিটির দফতর একে গোপালন ভবনে। তার পর দিল্লি এমসে দেহদান করা হবে।

সিপির পদত্যাগের দাবিতে বামেদের ধর্নার দ্বিতীয় দিন

আরজি কর-কাণ্ডে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে শুক্রবার লালবাজার অভিযান করেছিল বামফ্রন্ট। ফিয়ার্স লেনে পুলিশ সেই মিছিল আটকে দেওয়ায় সেখানেই অবস্থান শুরু করে বামেরা। আজ সেই অবস্থানের দ্বিতীয় দিন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আরজি করের ধর্ষণ ও খুন নিয়ে তদন্ত কোন পথে

মহিলা চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার তদন্তে শুক্রবার দুপুরে আরজি করে গিয়েছিল সিবিআইয়ের একটি দল। বিকেলে নির্যাতিতার বাবা-মাকে নিয়ে সিবিআইয়ের অন্য একটি দল হাসপাতালে যায়। তদন্তের স্বার্থে ধৃত সিভিক ভলান্টিয়ারের নার্কো পরীক্ষা করতে চেয়ে শিয়ালদহ আদালতে আবেদন করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যদিও ধৃতের অনুমতি না-থাকায় আদালত শেষ পর্যন্ত সিবিআইয়ের আবেদন খারিজ করে দেয়। আজ আরজি কর-কাণ্ডে সিবিআই তদন্ত কোন পথে যায়, সে দিকে নজর থাকবে।

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হবে, কলকাতায় কি আরও বর্ষণ

আজ বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির লাল সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। ওই দুই জেলার কিছু অংশে ৭ থেকে ২০ সেন্টিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পূর্ব এবং পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া এবং বীরভূমে ভারী থেকে অতি ভারী বৃষ্টির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। আজ উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেখানে জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE