Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
News of the Day

অম্বানী-আমন্ত্রণে মুম্বইযাত্রা মমতার, বাজারদর কমাতে অভিযান, হকারদের সমাবেশ, আর কী কী নজরে

পুনরায় নিট চেয়ে সুপ্রিম কোর্টে যে একাধিক মামলা হয়েছিল, তার প্রেক্ষিতে সোমবার পুনরায় পরীক্ষা নেওয়ার নির্দেশ দেয়নি সুপ্রিম কোর্ট।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৪ ০৬:৩৭
Share: Save:

অম্বানী-পুত্রের বিয়েতে মুম্বই যাচ্ছেন মুখ্যমন্ত্রী

মুকেশ অম্বানীর পুত্র অনন্ত অম্বানীর বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে মুম্বই যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিশেষ বিমানে মুম্বই রওনা হওয়ার কথা তাঁর। শুক্রবার বিয়ের অনুষ্ঠানে যোগ দেবেন মমতা। তার আগে আজ মুম্বই পৌঁছে উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠক করতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী। শুক্রবার বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে তিনি এনসিপি নেতা শরদ পওয়ারের সঙ্গেও বৈঠক হতে পারে তাঁর। নবান্ন সূত্রে এমনটাই জানা গিয়েছে।

সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির বেঞ্চে নিট মামলার শুনানি

পুনরায় নিট চেয়ে সুপ্রিম কোর্টে যে একাধিক মামলা হয়েছিল, তার প্রেক্ষিতে সোমবার পুনরায় পরীক্ষা নেওয়ার নির্দেশ দেয়নি সুপ্রিম কোর্ট। তবে স্নাতক স্তরে ডাক্তারির অভিন্ন প্রবেশিকা নিটে অনিয়ম এবং কারচুপির অভিযোগের প্রেক্ষিতে সোমবার সিবিআইয়ের কাছে ‘স্টেটাস রিপোর্ট’ চেয়েছিল সুপ্রিম। দুর্নীতির ব্যাপ্তি বুঝতে নিটের আয়োজক সংস্থা এনটিএ-র কাছেও সবিস্তার রিপোর্ট চায় শীর্ষ আদালত। বুধবারই সুপ্রিম কোর্টে সেই রিপোর্ট জমা পড়ার কথা। আজ দেশের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে এই মামলার শুনানি। নিট মামলায় দেশের সর্বোচ্চ আদালত কী বলে, সে দিকে নজর থাকবে।

বাজারদর ও প্রশাসনিক অভিযান

কাঁচা আনাজের দর কমাতে মঙ্গলবার ১০ দিনের সময়সীমা বেঁধে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর ‘অসাধু’ ব্যবসায়ীদের রুখতে বাজারে বাজারে অভিযান চালাচ্ছে এনফোর্সমেন্ট বিভাগ এবং পুলিশ। থাকছে এসটিএফ এবং সিআইডি-ও। বুধবার, অভিযানের প্রথম দিনের পর রাজ্যের বিভিন্ন বাজারে সব্জির দাম অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। আজ বিভিন্ন জেলায় সব্জির বাজারদর কত হল, কোথায় কোথায় অভিযানে কী ঘটল, নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কামারহাটি থানা ঘেরাও কর্মসূচি বাম-কংগ্রেসের

কামারহাটির জয়ন্ত সিংহের ঘটনা নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড়। আজ ওই ঘটনা নিয়ে কামারহাটি থানা ঘেরাওয়ের ডাক দিয়েছে বাম-কংগ্রেস।

কলকাতা পুরসভার সামনে হকার সমাবেশ

হকারদের দাবিদাওয়া নিয়ে আজ কলকাতায় মিছিল ও সমাবেশের কর্মসূচি রয়েছে হকার সংগঠনগুলির যৌথমঞ্চের। আজ এই খবরে নজর থাকবে।

রাজ্যে বৃষ্টি কেমন?

রাজস্থান এবং উত্তরপ্রদেশ থেকে বিস্তৃত দু’টি অক্ষরেখার প্রভাবে পশ্চিমবঙ্গের উত্তর অংশে বৃষ্টি চলছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ১৩ তারিখ পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। তার পর বৃষ্টি কিছুটা কমতে পারে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হলেও আপাতত আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা নেই। এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

উইম্বলডন: মহিলাদের ফাইনালে কারা?

উইম্বলডনে আজ ঠিক হয়ে যাবে মহিলাদের সিঙ্গলসের ফাইনালে কোন দু’জন খেলবেন। আজ রয়েছে দু’টি সেমিফাইনাল ম্যাচ। প্রথম ম্যাচে খেলবেন চতুর্থ বাছাই এলিনা রিবাকিনা এবং ৩১তম বাছাই বারবোরা ক্রেইচিকোভা। দ্বিতীয় সেমিফাইনালে লড়াই সপ্তম বাছাই জাসমিন পাওলিনি ও অবাছাই ডোনা ভেকিচ। খেলা শুরু বিকাল সাড়ে ৫টা থেকে। খেলা দেখা যাবে স্টার স্পোর্টস এবং হটস্টার অ্যাপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE