Advertisement
২২ অক্টোবর ২০২৪
Abhishek Banerjee

‘ভাল ভাবেই হয়েছে সব’, অভিষেক জানালেন, চোখে অষ্টম অস্ত্রোপচার সফল, মানতে হবে কিছু নির্দেশ

২০১৬ সালের ১৯ অক্টোবর মুর্শিদাবাদে দলীয় কর্মসূচি সেরে ফেরার সময় সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের উপর অভিষেকের গাড়ি দুর্ঘটনায় পড়েছিল। তাঁর বাঁ চোখে গুরুতর আঘাত লেগেছিল।

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২৪ ২২:৫০
Share: Save:

তাঁর চোখের অস্ত্রোপচার সফল হয়েছে বলে জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার অভিষেক নিজের এক্স পোস্টে তাঁর রক্ত-জমাট চোখের ছবি পোস্ট করে জানিয়েছেন, এই নিয়ে অষ্টম বার অস্ত্রোপচার হল। তৃণমূলের একটি সূত্র জানাচ্ছে, চলতি মাসে আমেরিকায় প্রায় সাত ঘণ্টা ধরে অপারেশন হয়েছিল তাঁর চোখে।

অভিষেক লিখেছেন, ‘‘আমার চোখের সাম্প্রতিক অস্ত্রোপচারের পর সদয় শুভকামনার জন্য আমি সকলকে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই। ২০১৬ সালে সড়ক দুর্ঘটনার পর থেকে আমি আমার দৃষ্টিশক্তি নিয়ে ধারাবাহিক ভাবে সমস্যার মুখোমুখি হয়েছি। এই নিয়ে অষ্টম অস্ত্রোপচার হল। এ বার ভাল ভাবেই হয়েছে সব কিছু। সে কথা জানাতে পেরে আমি খুশি। দ্রুত আরোগ্য এবং দৃষ্টিশক্তি সম্পূর্ণ পুনরুদ্ধার নিশ্চিত করতে কিছু পোস্ট-অপারেটিভ নির্দেশিকা এবং সতর্কতা অনুসরণ করতে হবে। আমি আশাবাদী এবং আন্তরিক ভাবে আপনাদের সমস্ত ভালবাসা, উদ্বেগ এবং সদয় শুভকামনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’’

অস্ত্রোপচারের পর এখন অভিষেকের চোখ এমন।

অস্ত্রোপচারের পর এখন অভিষেকের চোখ এমন। ছবি: এক্স পোস্ট থেকে নেওয়া।

২০১৬ সালের ১৯ অক্টোবর মুর্শিদাবাদে দলীয় কর্মসূচি সেরে ফেরার সময় সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের উপর ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেকের গাড়ি দুর্ঘটনার মুখে পড়েছিল। তাঁর বাঁ চোখে গুরুতর আঘাত লেগেছিল। সেই থেকে আমেরিকার জন্‌স হপকিন্‌স হাসপাতালে একাধিক বার তাঁর বাঁ চোখে অস্ত্রোপচার হয়েছে। কয়েক মাস আগে তৃণমূলের একটি সূত্রে জানা গিয়েছিল, অতিরিক্ত সময় কনট্যাক্ট লেন্স পরে থাকার কারণে অভিষেকের চোখে রক্ত জমাট বেঁধে গিয়েছে। এই পরিস্থিতিতে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে প্রায় সাত ঘণ্টা ধরে আবার তাঁর বাঁ চোখে অস্ত্রোপচার হয় বলে ওই সূত্রের খবর।

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee TMC Eye Operation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE