Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kunal Ghosh

অগ্নিমিত্রা পালের করা মানহানির মামলায় আলিপুর আদালত থেকে জামিন পেলেন কুণাল ঘোষ

একটি টিভি শো-তে কুণাল ঘোষের করা মন্তব্যের প্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন অগ্নিমিত্রা পাল। শুক্রবার সেই মামলায় কুণালকে জামিন দিয়েছে আলিপুর আদালত।

(বাঁ দিকে) অগ্নিমিত্রা পাল। কুণাল ঘোষ (ডান দিকে)।

(বাঁ দিকে) অগ্নিমিত্রা পাল। কুণাল ঘোষ (ডান দিকে)। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৩:০৩
Share: Save:

আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালের করা মানহানির মামলায় জামিন পেলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। একটি টিভি শো-তে কুণালের মন্তব্যের বিরোধিতা করে মানহানির মামলা করেছিলেন অগ্নিমিত্রা। সেই মামলায় শুক্রবার কুণালের জামিন মঞ্জুর করেছে আদালত।

বিতর্কের সূত্রপাত গত ফেব্রুয়ারি মাসে। একটি টিভি শো-তে কুণাল এবং অগ্নিমিত্রা হাজির হয়েছিলেন। সেখানে তৃণমূলের নেতাদের দুর্নীতিগ্রস্ত বলে মন্তব্য করেছিলেন অগ্নিমিত্রা। তার পাল্টা দিতে গিয়ে কুণাল বলেছিলেন, ‘‘আপনারা শুভেন্দু অধিকারীকে নেতা করেছেন। তাঁকেও তো কাগজে মুড়ে টাকা নিতে দেখা গিয়েছিল। আপনারা সেটা দেখতে পান না? আপনারা তো নির্লজ্জ, বেহায়া।’’

কুণালের এই মন্তব্যের বিরুদ্ধেই মামলা করেন অগ্নিমিত্রা। তাঁর বক্তব্য, এক জন মহিলা বিধায়ককে সর্বসমক্ষে অপমান করেছেন কুণাল। মহিলাদের প্রতিও কটূক্তি করেছেন। তাঁর অভিযোগের ভিত্তিতে একাধিক ধারায় কুণালের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল। মামলাটি আলিপুর আদালতে গৃহীত হয়।

কুণালের হয়ে আলিপুর আদালতে মামলাটি লড়েছেন আইনজীবী অয়ন চক্রবর্তী। সওয়ালে তিনি জানান, কোনও ব্যক্তিবিশেষের উদ্দেশে কুণাল ওই মন্তব্য করেননি। তিনি সার্বিক ভাবে একটি নীতির বিরোধিতা করেছিলেন। দু’পক্ষের বক্তব্য শোনার পর শুক্রবার কুণালের জামিন মঞ্জুর করেছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kunal Ghosh Agnimitra Paul BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE