Advertisement
১১ জুন ২০২৪
HS Result 2024

উচ্চ মাধ্যমিকের মেধাতালিকা বদলাল, প্রথম তিনে নতুন সংযোজন, প্রথম দশের তালিকা দীর্ঘ হল আরও

গত বুধবার প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। প্রথম দশে এর আগে ৫৮ জন ছাত্রছাত্রীর নাম ছিল। বৃহস্পতিবার সেই সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৯:১২
Share: Save:

উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশের আট দিনের মাথায় বদলে গেল মেধাতালিকা। নতুন ১২ জন নাম সংযোজন হল। স্থান বদলাল তিন জনের।

গত বুধবার প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিকের ফলাফল। প্রথম দশে এর আগে ৫৮ জন ছাত্রছাত্রীর নাম ছিল। বৃহস্পতিবার সেই সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০। স্ক্রুটিনি এবং রিভিউয়ের ভিত্তিতেই এই বদল হয়েছে বলে জানিয়েছে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ।

এ বছরই প্রথম তৎকালে রিভিউ এবং স্ক্রুটিনির ব্যবস্থা করেছিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। বৃহস্পতিবার তার প্রথম ধাপের ফলাফল প্রকাশ হল। তাতেই তিন জনের স্থান পরিবর্তন হয়েছে। এঁদের মধ্যে এক জন রিভিউয়ের পর চলে এসেছেন প্রথম তিনের মধ্যে। কেঁদুয়াদিহি হাই স্কুলের অঙ্কিত পাল এর আগে মেধাতালিকায় পঞ্চম স্থানে ছিলেন। স্ক্রুটিনির পর তিনি তৃতীয় স্থানে উঠে এসেছেন। এ ছাড়া হুগলি কলেজিয়েট স্কুলের অভ্রকিশোর ভট্টাচার্য ষষ্ঠ থেকে পঞ্চম স্থানে উঠে এসেছেন এবং চুঁচুড়া বালিকা বাণীমন্দিরের বৃষ্টি পাল মেধাতালিকার নবম স্থান থেকে সপ্তম স্থানে উঠে এসেছেন।

এ ছাড়া যে ১২ জনের নাম নতুন মেধাতালিকায় স্থান পেয়েছে, তাঁদের মধ্যে চার জন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন বিদ্যালয়ের ছাত্র। এ ছাড়া হুগলি কলেজিয়েট স্কুল, মেদিনীপুর কলেজিয়েট স্কুল, বালুরঘাট হাই স্কুল এবং মধুতাতি হাই স্কুলের এক জন করে ছাত্র রয়েছেন। এর পাশাপাশি, টানাদিঘি হাই স্কুল, শিহাস আরজি হাই স্কুল, গাজল সিউচাঁদ পরমেশ্বরী বিদ্যামন্দির এবং নিরোল হাই স্কুলের এক জন করে ছাত্রী রয়েছেন। এঁরা প্রত্যেকেই মেধাতালিকার অষ্টম থেকে দশম স্থানে মধ্যে রয়েছেন।

এ বছর উচ্চ মাধ্যমিকে ৪৯৬ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেন আলিপুরদুয়ারের ম্যাকউইলিয়াম হায়ার সেকেন্ডারি স্কুলের ছাত্র অভীক দাস। দ্বিতীয় হন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের পড়ুয়া সৌম্যদীপ সাহা। তৃতীয় স্থান অধিকার করেন মালদহের রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দিরের পড়ুয়া অভিষেক গুপ্ত। বৃহস্পতিবার এই তালিকাও দীর্ঘ হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

HS Result 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE