Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Mamata Banerjee

মুখ্যমন্ত্রী অসম্মান করেননি, দাবি আইনজীবীদের

বিচারপতি রাওয়ের অন্তর্বর্তী রায় খারিজের আর্জিও জানান মুখ্যমন্ত্রীর আইনজীবীরা। তাঁদের বক্তব্য, বাকস্বাধীনতা সকলের অধিকার।

Mamata Banerjee.

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ০৬:৫৮
Share: Save:

রাজ্যপালের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোনও ‘অসম্মানজনক’ মন্তব্য করেননি বলেই ফের হাই কোর্টে দাবি করলেন আইনজীবীরা। রাজ্যপালের দায়ের করা মানহানির মামলায় বিচারপতি কৃষ্ণ রাও নির্দেশ দিয়েছিলেন যে, মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মুখ্যমন্ত্রী-সহ বিবাদী পক্ষের কেউ কোনও ‘অসম্মানজনক’ মন্তব্য করতে পারবেন না। সেই রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে মামলা করেছেন মুখ্যমন্ত্রী।

এ দিন বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর ডিভিশন বেঞ্চে মুখ্যমন্ত্রীর আইনজীবী সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়ের দাবি, মুখ্যমন্ত্রী কোনও অসম্মানজনক মন্তব্য করেননি। সংবাদমাধ্যমে কী প্রকাশিত হয়েছে তার দায় মুখ্যমন্ত্রীর নয় সংবাদমাধ্যমকে এই মামলায় যুক্ত করার আর্জি জানান তিনি।

বিচারপতি রাওয়ের অন্তর্বর্তী রায় খারিজের আর্জিও জানান মুখ্যমন্ত্রীর আইনজীবীরা। তাঁদের বক্তব্য, বাকস্বাধীনতা সকলের অধিকার। যে হেতু কোনওরকম অবমাননাকর মন্তব্য করা হয়নি তাই এটা মানহানির বিষয় হতে পারেনা। এই মামলায় আর এক বিবাদী পক্ষ তথা তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী জয়ন্ত মিত্র বলেন, রাজ্যপালের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। তাই এক জন মহিলা হয়ে তাঁর মক্কেল বিধানসভায় শপথ গ্রহণের অনুমতি চেয়েছিলেন। এ দিন মুখ্যমন্ত্রীর আইনজীবীরাই মূলত সওয়াল করেন। আজ, বৃহস্পতিবার ফের এই মামলার শুনানি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE