Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather Update

তাপমাত্রা কমতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে, বৃষ্টি কবে থেকে, কী বলছে আলিপুর?

পশ্চিমের জেলাগুলিতে আর্দ্রতাজনিত কারণে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী তিন দিনের মধ্যে দক্ষিণবঙ্গের তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১৩:৫৫
Share: Save:

উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হলেও এখনও দক্ষিণবঙ্গে অধরাই রয়েছে বৃষ্টি। তবে আগামী কয়েক দিনের মধ্যে যে তাপমাত্রা কমতে পারে, তা জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এমনকি, চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে হাওয়া অফিস।

বুধবার সকাল থেকে আকাশ আংশিক মেঘলা রয়েছে। বৃষ্টি না হলেও তাপমাত্রা সামান্য কম কলকাতায়। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ৩.৪ ডিগ্রি বেশি। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় দেড় ডিগ্রি সেলসিয়াস বেশি। আগামী দু’তিন দিনের মধ্যে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। ঝড়বিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গ।

তবে পশ্চিমের জেলাগুলিতে আর্দ্রতাজনিত কারণে গরম এবং অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। হাওয়া অফিস থেকে জানিয়েছে, আগামী তিন দিনের মধ্যে দক্ষিণবঙ্গের তাপমাত্রা দুই থেকে চার ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

মালদহ এবং দুই দিনাজপুর জেলা ছাড়া উত্তরবঙ্গের অন্যান্য জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও ৭ থেকে ২০ সেন্টিমিটার, কোথাও আবার ২০ সেন্টিমিটারের বেশি পরিমাণে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় বৃষ্টির কারণে লাল সতর্কতা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE