Advertisement
১৪ সেপ্টেম্বর ২০২৪
Suvendu Adhikari

নবান্ন, লালবাজারের সঙ্গে একই দিনে কালীঘাট! ত্রিফলা অভিযানের ঘোষণা শুভেন্দু অধিকারীর

একই দিনে তিনটি অভিযানের ঘোষণা শুভেন্দু অধিকারীর। বিরোধী দলনেতা জানান, নবান্ন, লালবাজার এবং কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবন অভিযান হবে।

Suvendu Adhikari announces Nabanna Lalbazar and Mamata Banerjee house abhiyan in coming days

শুভেন্দু অধিকারী। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা ও নন্দীগ্রাম শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৪:৪১
Share: Save:

একই দিনে তিন অভিযানের কথা ঘোষণা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বুধবার নিজের বিধানসভা কেন্দ্র নন্দীগ্রামে বন্‌ধের সমর্থনে মিছিল করেন তিনি। সেখানে একই দিনে রাজ্যের দুই প্রশাসনিক ভরকেন্দ্র নবান্ন, লালবাজার এবং কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাসভবন অভিযানের ঘোষণা করেন শুভেন্দু।

পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের সদস্য সায়ন লাহিড়ীকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ। এই ঘটনায় ক্ষোভপ্রকাশ করে শুভেন্দু বলেন, ‘‘এই মূহূর্তে সায়নের পরিবার হাই কোর্টে। আমরা কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের বিরুদ্ধে হাই কোর্টে গিয়েছি। এদের শিক্ষা নেই, দু’কান কাটা। শিক্ষা দেব কোর্টে। সায়নের পরিবারের সঙ্গে আমরা আছি। কেন আটক, দেখাতে হবে। আমাদের ১৩২ জনকে গ্রেফতার করেছে।’’

এর পরেই তাঁর ঘোষণা, ‘‘প্রস্তুত থাকুন, এক দিনে তিনটি অভিযান হবে। কারা করবে, জেনে যাবেন। কবে করবে, জেনে যাবেন। নবান্ন, লালবাজার ও কালীঘাট অভিযান হবে এক দিনে। দফা এক, দাবি এক, মমতার পদত্যাগ। আমার বোনের রক্ত, হবে নাকো ব্যর্থ।’’

প্রসঙ্গত, মঙ্গলবার পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের নামে যে নবান্ন অভিযান হয়েছিল, তার কথাও সবার আগে শোনা গিয়েছিল শুভেন্দুর মুখেই। বুধবার আরও বড় কর্মসূচির ঘোষণা করলেন তিনি। তবে এই ত্রিফলা অভিযান বিজেপির তরফে হবে কি না, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE