Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Drinking Water Problem

কেনা জল খেয়ে পেটের গোলমাল টানা সাত দিন! প্রেসক্রিপশন নিয়ে কলকাতা হাই কোর্টে হাওড়ার রঞ্জিত

মামলাকারীর দাবি, খোঁজ খবর নিয়ে জেনেছেন ওই পানীয় জলের ব্যবসায়ীর বেআইনি ভাবে ব্যবসা করছেন। তাঁর কোনও বৈধ লাইসেন্স নেই। তা সত্ত্বেও ২০ লিটারের বোতলে জল ভরে একটি গাড়িতে করে পানীয় জল সরবরাহ করেন।

Stomach upset after drinking bad water, a public interest case was filed in Calcutta High Court

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৭:৩৮
Share: Save:

বোতলবন্দি কেনা জল খেয়ে পেটের গোলমাল। শয্যাশায়ী অবস্থা। চিকিৎসকের পরামর্শে সাত দিন বিশ্রাম নিতে হয়েছে। চিকিৎসকের প্রেসক্রিপশন তুলে ধরে আদালতের দ্বারস্থ হাওড়ার এক বাসিন্দা। পানীয় জলের ব্যবসায়ীর বিরুদ্ধে পদক্ষেপ করা হোক আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন তিনি। ওই বিষয়ে ওই ব্যক্তি তদন্তও চেয়েছেন। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে মামলা গৃহীত হয়েছে। চলতি সপ্তাহে শুনানির সম্ভাবনা রয়েছে।

হাওড়ার গিরিশ ঘোষ ব্যানার্জী লেনে পানীয় জলের ব্যবসায়ীর থেকে ২০ লিটারের জলের বোতল কেনেন ওই এলাকার বাসিন্দা রঞ্জিতকুমার পান্ডে। তাঁর বক্তব্য, ‘‘ওই জল খেয়ে তিনি অসুস্থ হয়েছেন। চিকিৎসা করাতে হয়েছে। ওই এলাকার অনেকের মধ্যে একই সমস্যা দেখা গিয়েছে। গুণগত ভাবে ওই পানীয় জলের মান অত্যন্ত খারাপ।’’ মামলাকারীর দাবি, খোঁজ খবর নিয়ে জেনেছেন ওই পানীয় জলের ব্যবসায়ীর বেআইনি ভাবে ব্যবসা করছেন। তাঁর কোনও বৈধ লাইসেন্স নেই। তা সত্ত্বেও ২০ লিটারের বোতলে জল ভরে একটি গাড়িতে করে পানীয় জল সরবরাহ করেন।

মামলাকারী জানান, বিষয়টি নিয়ে তিনি হাওড়া পুরসভা, পুলিশের কাছে অভিযোগ জানিয়েছিলেন। কিন্তু তাতে কোনও কাজ হয়নি। তাই হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করার সিদ্ধান্ত নেন। হাই কোর্টের কাছে তাঁর আর্জি, আপাতত ওই জল সরবরাহ করা বন্ধ করা হোক। তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ করা হোক ওই পানীয় জলের ব্যবসায়ীর বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Stomach Infection
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE