Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Weather Update

স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি এ বার দক্ষিণবঙ্গে, উত্তরে কম বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

আগামী বৃহস্পতিবার, ১ অগস্ট পর্যন্ত স্বাভাবিক বা স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হতে পারে দক্ষিণে। উত্তরবঙ্গে স্বাভাবিকের থেকে কম বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন।

আগামী সাত দিন দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস।

আগামী সাত দিন দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৯:১৫
Share: Save:

দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি কি এ বার মিটবে? আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী সাত দিনে স্বাভাবিক বা স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরির পূর্বাভাস রয়েছে। তার জেরেই হতে পারে লাগাতার বৃষ্টি। মৌসম ভবনের পূর্বাভাস বলছে, এই সময়কালে উত্তরবঙ্গে স্বাভাবিকের থেকে কম বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন বাংলাদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরির পূর্বাভাস রয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না আবহবিদেরা। পাশাপাশি, পশ্চিমবঙ্গে সক্রিয় মৌসুমি অক্ষরেখা। এর প্রভাবে আগামী বৃহস্পতিবার, ১ অগস্ট পর্যন্ত স্বাভাবিক বা স্বাভাবিকের থেকে বেশি বৃষ্টি হতে পারে দক্ষিণে। উত্তরবঙ্গে স্বাভাবিকের থেকে কম বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। এই সময় তাপমাত্রা সামান্য বেশি থাকতে পারে।

শুক্রবার দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়ায় ভারী বৃষ্টির জন্য সতর্কতা জারি করা হয়েছে। বাকি সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী বুধবার পর্যন্ত দক্ষিণের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের সব জেলাতেও আগামী বুধবার পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার দার্জিলিং, কালিম্পঙে ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। রবিবার জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আগামী সোমবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির জন্য জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Weather Update Rain Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE