Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Junior Doctors' Protest

নির্যাতিতার বাড়ির এলাকা থেকে ধর্মতলা, শনিবার ‘ন্যায়বিচার যাত্রার’ ডাক জুনিয়র ডাক্তারদের

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, শনিবার দুপুর ২টোয় আরজি কর-কাণ্ডে নিহত চিকিৎসকের বাড়়ির এলাকা থেকে শুরু হবে এই কর্মসূচি। তার পর মিছিল যাবে ধর্মতলার অনশনমঞ্চ পর্যন্ত।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৫:৪৮
Share: Save:

এ বার ‘ন্যায়বিচার যাত্রার’ ডাক দিলেন জুনিয়র ডাক্তারেরা। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, শনিবার দুপুর ২টোয় আরজি কর-কাণ্ডে নিহত চিকিৎসকের বাড়়ির এলাকা থেকে শুরু হবে এই কর্মসূচি। তার পর মিছিল যাবে ধর্মতলার অনশনমঞ্চ পর্যন্ত। জুনিয়র ডাক্তারদের সূত্রে খবর, দীর্ঘ এই পথ হেঁটে পার করা সম্ভব নয়। তাই ‘রিলে’ পদ্ধতিতে এগোবে ‘ন্যায়বিচার যাত্রা’।

১০ দফা দাবিতে ধর্মতলার অনশনমঞ্চে ‘আমরণ অনশন’ চালিয়ে যাচ্ছেন সাত জন জুনিয়র ডাক্তার। শুক্রবার তাঁদের অনশনের চতুর্দশতম দিন। এর পাশাপাশি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেও ‘আমরণ অনশন’ চালাচ্ছেন এক জুনিয়র ডাক্তার। শিলিগুড়ির অনশনমঞ্চের দ্বাদশতম দিন। অনশনে থাকতে থাকতে সকলেই কমবেশি দুর্বল হয়ে পড়েছেন। রুমেলিকা কুমার এবং স্পন্দন চৌধুরী মঙ্গলবারই ধর্মতলার অনশনমঞ্চে যোগ দিয়েছেন। ১০ দফা দাবির সমর্থনে বৃহস্পতিবার ‘গণস্বাক্ষর সংগ্রহ’ করেন জুনিয়র ডাক্তারেরা। এ বার ডাক দেওয়া হল ‘ন্যায়বিচার যাত্রার’।

তবে জুনিয়র ডাক্তারদের এই কর্মসূচিতে নির্যাতিতার বাবা-মা যোগ দেবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। প্রসঙ্গত, মেয়ের জন্য বিচার চেয়ে পঞ্চমী থেকে দশমী পর্যন্ত নিজেদের বাড়ির সামনেই মঞ্চ বেঁধে ধর্নায় বসেছিলেন নির্যাতিতা চিকিৎসকের বাবা-মা। জানিয়েছিলেন, চাইলে যে কেউ ওই ধর্নামঞ্চে যেতে পারেন।

অন্য বিষয়গুলি:

Junior Doctor Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE