Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Food Posoning

বিষক্রিয়ার জেরে অসুস্থ শতাধিক

স্থানীয় বাসিন্দাদের একাংশ জানান, গত মঙ্গলবার গ্রামে একটি পুজো ছিল। পুজোর প্রসাদ খান প্রায় গোটা গ্রামের মানুষ। বুধবার সকাল থেকেই শুরু সমস্যার।

প্রসাদ খেয়ে অসুস্থেরা স্বাস্থ্যকেন্দ্রে।

প্রসাদ খেয়ে অসুস্থেরা স্বাস্থ্যকেন্দ্রে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পাত্রসায়র শেষ আপডেট: ১২ মে ২০২৪ ০৯:০৬
Share: Save:

খাবারে বিষক্রিয়ার জেরে অসুস্থ গ্রামের দেড়শোর বেশি মানুষ। বাঁকুড়ার পাত্রসায়রের হামিরপুর পঞ্চায়েতের কুন্দি গ্রামের ঘটনা। গ্রামের পুজোর প্রসাদ খেয়ে সকলের এমন পরিণতি বলে দাবি। গ্রামে চিকিৎসা শিবির বসিয়েছে স্বাস্থ্য দফতর।

স্থানীয় বাসিন্দাদের একাংশ জানান, গত মঙ্গলবার গ্রামে একটি পুজো ছিল। পুজোর প্রসাদ খান প্রায় গোটা গ্রামের মানুষ। বুধবার সকাল থেকেই শুরু সমস্যার। রাত থেকে বেশ কয়েক জনের পেট ব্যথা, বমি, জ্বর প্রভৃতি উপসর্গ শুরু হয়। গুরুতর অসুস্থ অবস্থায় জনা পাঁচ-ছ’জনকে নিয়ে যাওয়া হয় পাত্রসায়র ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। বৃহস্পতিবার ও শুক্রবার রাত মিলিয়ে ৪৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানাচ্ছেন বিএমওএইচ (পাত্রসায়র) সৈকত বেরা। অনেকেরই দাবি, ওই প্রসাদ খেয়েই সকলে অসুস্থ হয়েছেন।

শতাধিক মানুষের অসুস্থতার খবর পেয়ে গ্রামে চিকিৎসা শিবির বসায় ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র। হাসপাতাল সূত্রে খবর, এপর্যন্ত হাসপাতাল থেকে ছ’জনকে ছেড়ে দেওয়া হয়েছে। গ্রামের চিকিৎসা শিবির থেকে প্রায় একশো পঁচিশ জনকে ওষুধ ও প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। গ্রামে গিয়েছিলেন খোদ বিএমওএইচও। তিনি বলেন, “কোনও ভাবে ওই প্রসাদ বা খাবারের বিষক্রিয়া থেকে এমনটা ঘটে থাকতে পারে। ব্লকের ফুড সেফটি ইনস্পেক্টর গ্রামে গিয়েছিলেন। যদিও নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি।” তিনি আরও জানান, তবে কোনও রোগীকে এ পর্যন্ত অন্যত্র ‘রেফার’ করতে হয়নি। হাসপাতালে গিয়ে এ দিন অসুস্থদের পাশে থাকার আশ্বাস দেন বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Patrasayar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE