Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Birbhum Migrant Worker

বীরভূমের পরিযায়ী শ্রমিকের রহস্যমৃত্যু মহারাষ্ট্রে, মিলল মাথাকাটা দেহ, পরিবারের দাবি, ‘খুন’

দেড় বছর আগে থেকেই মহারাষ্ট্রে কাজ করতেন সোমনাথ নামে ওই যুবক। কাজের সূত্রে মহারাষ্ট্রেই থাকতেন, বাড়ি আসতেন কদাচিৎ। দু’মাস আগে শেষ বারের মতো বাড়ি এসেছিলেন।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
 বীরভূম শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪৭
Share: Save:

মহারাষ্ট্রে উদ্ধার হল বীরভূমের এক পরিযায়ী শ্রমিকের মাথাকাটা দেহ। মঙ্গলবার রাতে ঠাণের একটি নির্মীয়মাণ বহুতল থেকে ওই শ্রমিকের দেহ উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মৃতের নাম সোমনাথ দেবনাথ। তাঁর বাড়ি বীরভূমের নলহাটি থানার পানিটা গ্রামে। এই ঘটনায় জড়িত সন্দেহে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, দেড় বছর ধরে মহারাষ্ট্রে কাজ করেন সোমনাথ। কর্মসূত্রে তাই মহারাষ্ট্রের ঠাণেতেই থাকতেন, মাঝেমধ্যে গ্রামের বাড়ি আসতেন। দু’মাস আগে শেষ বারের মতো বাড়ি এসেছিলেন সোমনাথ। তার দিন কয়েক পরেই ফের কর্মস্থলে ফিরে গিয়েছিলেন তিনি। গত ১৪ সেপ্টেম্বরও রাত এগারোটা নাগাদ মায়ের সঙ্গে মোবাইলে কথা বলেন সোমনাথ। পরিবারের দাবি, সব ঠিকঠাকই ছিল। আচমকা মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ তাঁরা মহারাষ্ট্র পুলিশের কাছ থেকে ফোন পান। তখনই জানতে পারেন, একটি নির্মীয়মাণ বহুতল থেকে সোমনাথের দেহ উদ্ধার হয়েছে। এই খবর শোনার পর ভেঙে পড়ে ওই শ্রমিকের পরিবার।

সোমনাথের ভাই সুকান্তের অভিযোগ, তাঁর দাদাকে খুন করা হয়েছে। কেন তাঁকে খুন করা হল, সে বিষয়টি স্পষ্ট নয় বলে জানিয়েছেন সুকান্ত। ঘটনার তদন্ত শুরু করেছে কপুরবাউড়ি থানার পুলিশ। সোমনাথের সঙ্গে কাদের নিয়মিত ওঠাবসা ছিল, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। ব্যক্তিগত শত্রুতার জেরে খুন, না কি এর নেপথ্যে অন্য কোনও কারণ আছে, তা-ও খুঁজে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum Maharashtra migrant worker Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE