Advertisement
০৪ জুলাই ২০২৪
Bankura Municipality

ফুটপাত ‘চুরি’তে কড়া হচ্ছে পুরসভা

সদ্য তিন দিনের মধ্যে শহরের ফুটপাত দখলমুক্ত করতে শহরে মাইকে প্রচার করে বাঁকুড়া পুরসভা।

ফুটপাতে দোকানের মালপত্র। বাঁকুড়ার সুভাষরোড চকবাজারে।

ফুটপাতে দোকানের মালপত্র। বাঁকুড়ার সুভাষরোড চকবাজারে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ০৯:৫৩
Share: Save:

ফুটপাত পথচারীদের জন্য ছেড়ে দিতে হবে। সোমবার বৈঠক করে বাঁকুড়া শহরের হকার ও ব্যবসায়ীদের সাফ জানিয়ে দিল পুরসভা। সেই সঙ্গে হকারদের পুনর্বাসন দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

সদ্য তিন দিনের মধ্যে শহরের ফুটপাত দখলমুক্ত করতে শহরে মাইকে প্রচার করে বাঁকুড়া পুরসভা। সোমবারই ছিল সময়সীমার শেষ দিন। এ দিন পুরসভার হলঘরে আয়োজিত ওই বৈঠকে উপস্থিত ছিলেন বাঁকুড়ার পুরপ্রধান অলকা সেন মজুমদার, উপপুরপ্রধান হিরন চট্টরাজ, মহকুমা শাসক (বাঁকুড়া সদর) অয়ন দত্তগুপ্ত, বাঁকুড়া সদর থানার আইসি সুজয় তুঙ্গা প্রমুখ।

ঘটনা হল, ফুটপাতে যেমন হকাররা ডালা নিয়ে বসছেন, তেমনই দোকানিরাও ব্যবসার সরঞ্জামও ফুটপাতের উপর নামিয়ে রাখেন। তারফলে ফুটপাত পথচারীদের চলাচলের জন্য থাকছে না। সূত্রের খবর, এ দিনের বৈঠকে এ নিয়ে বিশেষ ভাবে আলোচনা হয়। আগামী কাল, বুধবার বাঁকুড়া শহরের মাচানতলা থেকে লালবাজার পর্যন্ত ফুটপাত দখল করে থাকা ব্যবসায়ীদের সতর্ক করতে নামতে চলেছে পুরসভা ও জেলা প্রশাসন। হকারদের চিহ্নিত করতে ভিডিয়োগ্রাফি ও নাম নথিভুক্তিও শুরু হতে চলেছে। হকারদের তরফে এ দিন সঠিক জায়গায় পুনর্বাসনের দাবি তোলা হয়েছে। পুরপ্রধান অলকা বলেন, “আমরা কাউকে উচ্ছেদ করছি না। হকারদের রাস্তার পাশ থেকে তুলে শহরের কিসানমান্ডি ও অন্যত্র বসানোর ব্যবস্থা করা হচ্ছে। আগামী দিনে সেখানে ভাল পরিকাঠামো গড়ে দেওয়ার চিন্তাভাবনাও আমাদের রয়েছে। কিছু ব্যবসায়ী দোকানের জিনিসপত্র ফুটপাতের উপর নামিয়ে রাখছেন, এটা মেনে নেওয়া হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hawkers eviction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE