Advertisement
১২ অক্টোবর ২০২৪
Narendra Modi

শুক্রবার গঙ্গা পরিষদে মোদী, থাকবেন মমতাও

মমতা ইতিমধ্যেই জানিয়েছেন, গঙ্গা পরিষদের কর্মসূচিতে থাকবেন তিনি। প্রশাসনিক সূত্রের বক্তব্য, পশ্চিমবঙ্গ-সহ পাঁচটি রাজ্য জাতীয় গঙ্গা পরিষদের সদস্য।

নবান্ন এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীর যে-সফরসূচি হাতে পেয়েছে, তাতে দেখা যাচ্ছে, ওই দিন সকালের বিশেষ উড়ানে আসছেন মোদী।

নবান্ন এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীর যে-সফরসূচি হাতে পেয়েছে, তাতে দেখা যাচ্ছে, ওই দিন সকালের বিশেষ উড়ানে আসছেন মোদী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ০৭:৪৭
Share: Save:

জাতীয় গঙ্গা পরিষদের বৈঠক-সহ বেশ কয়েকটি কর্মসূচি হাতে নিয়ে ৩০ ডিসেম্বর, শুক্রবার কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশেষত গঙ্গা পরিষদের বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও থাকার কথা। তাই ওই দিন মোদী ও মমতার মুখোমুখি হওয়ার সম্ভাবনা উজ্জ্বল বলে নবান্ন সূত্রের খবর।

নবান্ন এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীর যে-সফরসূচি হাতে পেয়েছে, তাতে দেখা যাচ্ছে, ওই দিন সকালের বিশেষ উড়ানে আসছেন মোদী। শুরুতেই রেলের একটি অনুষ্ঠানে থাকবেন তিনি, উদ্বোধন করবেন রেলের কিছু প্রকল্পের। তার পরে প্রধানমন্ত্রী জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকে যোগ দেবেন এবং সেই কর্মসূচি শেষ করে ওই দিনেই ফিরে যাবেন দিল্লিতে।

মমতা ইতিমধ্যেই জানিয়েছেন, গঙ্গা পরিষদের কর্মসূচিতে থাকবেন তিনি। প্রশাসনিক সূত্রের বক্তব্য, পশ্চিমবঙ্গ-সহ পাঁচটি রাজ্য জাতীয় গঙ্গা পরিষদের সদস্য। তা ছাড়াও পরিষদের সদস্য হিসেবে রয়েছে কেন্দ্রের কয়েকটি মন্ত্রক। ফলে মমতা ছাড়াও আরও কয়েক জন মুখ্যমন্ত্রী এবং কেন্দ্রীয় মন্ত্রীর থাকার কথা ওই বৈঠকে। তা নিয়ে ইতিমধ্যেই প্রস্তুতি প্রায় চূড়ান্ত করেছে রাজ্য সরকার।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী মঙ্গলবার বলেন, ‘‘বন্দে ভারত এক্সপ্রেস উদ্বোধন করতে আসছেন প্রধানমন্ত্রী। একটা ট্রেন উদ্বোধন করতে প্রধানমন্ত্রী রাজ্যে আসছেন, এটা আগে দেখা যেত না। গঙ্গা পরিষদের বৈঠকও আছে।’’ অধীরের দাবি, গঙ্গার ভাঙনে রাজ্যের একের পর এক জেলা তলিয়ে যাচ্ছে। ‘‘আমরা কেন্দ্র ও রাজ্য, দুই সরকারকেই বার বার বলেছি, গঙ্গার ভাঙন ঠেকানোর জন্য দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রয়োজন। রাজ্য সরকারকে বলছি, মোদীকে ম্যানেজ করার থেকে এই সমস্যাগুলি তুলে ধরা অনেক গুরুত্বপূর্ণ,’’ বলেন অধীর।

অন্য বিষয়গুলি:

Narendra Modi Mamata Banerjee West Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE