Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
West Bengal Legislative Assembly

এলাকায় থাকুন বিধায়কেরা, একটি স্ট্যান্ডিং কমিটির জেলা সফর বাতিল করে জানাল বিধানসভার সচিবালয়

বিধানসভার সচিবালয়ের তরফে একটি কমিটির সফর বাতিল করে দেওয়া হল। বুধবার থেকে শনিবার পর্যন্ত পূর্ব মেদিনীপুর জেলা সফর করার কথা ছিল বিধানসভার ‘পাবলিক আন্ডারটেকিংস স্ট্যান্ডিং কমিটি’র।

Official tour of public undertaking standing committee of west Bengal vidhan sabha cancelled amid rg kar incident related protests

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৪:৪৫
Share: Save:

আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের ধর্ষণ করে খুনের ঘটনার পর থেকে প্রতিবাদে মুখর রাজ্য। উত্তাল রাজ্য ও দেশের রাজনীতি। এমতাবস্থায় বিধানসভার সচিবালয়ের তরফে একটি কমিটির সফর বাতিল হল। বুধবার থেকে শনিবার পর্যন্ত পূর্ব মেদিনীপুর জেলা সফর করার কথা ছিল বিধানসভার ‘পাবলিক আন্ডারটেকিংস স্ট্যান্ডিং কমিটি’র। কিন্তু একেবারে শেষ মুহূর্তে সফর বাতিল বলে কমিটির সদস্যদের জানানো হয়েছে।

প্রসঙ্গত, বিধানসভায় বর্তমানে মোট ৪০টি কমিটি রয়েছে। যার মধ্যে বিধানসভার ‘অ্যাসেম্বলি কমিটি’র সংখ্যা ১৬ এবং স্ট্যান্ডিং বা স্থায়ী কমিটির সংখ্যা ২৬। অ্যাসেম্বলি কমিটিতে ১৫ জন এবং স্থায়ী কমিটিতে ২০ জন করে বিধায়ক রয়েছেন। তার মধ্যে ২০ জনের সদস্য সম্বলিত ওই কমিটির পূর্ব মেদিনীপুর সফর বাতিল হয়েছে।

কমিটির এক সদস্যের কথায়, ‘‘সদস্যদের মধ্যে বেশ কয়েকজন পারিবারিক সমস্যার কথা জানিয়েছিলেন। তার জন্যই সফর বাতিল বলে আমাদের জানানো হয়েছে। এর বেশি কিছু জানি না।’’ বিধানসভার সচিবালয় সূত্রে অবশ্য খবর, আরজি করের ঘটনার পর বর্তমান পরিস্থিতির জেরে ওই কমিটির সফর বাতিল করা হল। কারণ, রাজ্য প্রশাসন চায়, এই পরিস্থিতিতে বিধায়করা নিজ নিজ এলাকায় মনোনিবেশ করুন। তাই এই সিদ্ধান্ত। ফলে বিধানসভার অন্যান্য কমিটির আগামীর সফর ঘিরেও অনিশ্চয়তা তৈরি হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE