Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Drowned

বালাসন নদীতে স্নান করতে নেমে তলিয়ে গেল দুই কিশোর

গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টির কারণে বন্যা পরিস্থিতির আশঙ্কা তৈরি হয়েছিল উত্তরবঙ্গে। পাহাড়ি এলাকা থেকে জল গড়িয়ে সমতলেও নেমেছে।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ২৩:৫৬
Share: Save:

টানা বৃষ্টিতে এমনিতেই ফুলেফেঁপে ছিল নদী। তার মধ্যেই স্নান করতে নেমে তলিয়ে গেল দুই কিশোর। রবিবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের তেলেঙ্গামুনির কাছে বালাসন নদীতে ঘটনাটি ঘটেছে। তলিয়ে যাওয়া দুই কিশোরকে উদ্ধারে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে বিপর্যয় মোকাবিলা দল। স্পিডবোট নামিয়ে চলছে সন্ধান।

গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টির কারণে বন্যা পরিস্থিতির আশঙ্কা তৈরি হয়েছিল উত্তরবঙ্গে। পাহাড়ি এলাকা থেকে জল গড়িয়ে সমতলেও নেমেছে। শিলিগুড়ির উপর দিয়ে বয়ে যাওয়া মহানন্দা, বালাসন, ফুলেশ্বরী, জোড়াপানি, সাহু নদীর জলস্তর বেড়ে গিয়েছে। স্থানীয় সূত্রে খবর, ফুলেফেঁপে ওঠা সেই বালানদীতেই রবিবার দুপুরে পাঁচ বন্ধু মিলে স্নান করতে গিয়েছিল। তাদেরই দু’জন পবিত্র সিংহ এবং দেবাশিস সিংহ তলিয়ে গিয়েছে নদীতে। বাকি বন্ধুদের দাবি, পবিত্র ও দেবাশিসকে ডুবতে দেখে বাঁচানোর চেষ্টা করেছিল। কিন্তু স্রোত এতটাই বেশি ছিল যে, তা সম্ভব হয়নি। তাদের চোখের সামনেই দুই বন্ধ তলিয়ে গিয়েছে। তাদের চিৎকার-চেঁচামেচিতেই এলাকাবাসীরা ছুটে আসেন। খবর দেওয়া হয় বিধাননগর ফাঁড়িতে। পুলিশ এসে খবর বিপর্যয় মোকাবিলা দলকে।

প্রত্যক্ষদর্শী অভিজিৎ সিংহ বলেন, ‘‘পাঁচ জন নদীতে নেমেছিল। তাদের মধ্যে দু’জন সাঁতার কাটতে পারে না। আমরা বাঁচাবার চেষ্টা করছিলাম। কিন্তু তত ক্ষণে তলিয়ে গিয়েছে। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেওয়া হয়।’’ এলাকাবাসী কিরণ সিংহ বলেন, ‘‘ঘটনাস্থলে পুলিশ, বিপর্যয় মোকাবিলা বাহিনী এসে তল্লাশি শুরু করেছে। চোখের সামনেই ছেলে দুটো তলিয়ে গেল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Balason River
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE