Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Malda Boat Accident

ববি তীরে নামলেন দুপুরে, বিকেলে নৌকা উল্টে গেল ভুতনির চরের কাছে, তিন জন ভেসে গেলেন খরস্রোতে

মালদহের মানিকচকে বন্যাবিধ্বস্ত এলাকা পরিদর্শনে আসেন ফিরহাদ হাকিম। ভুতনির চর এলাকায় গিয়েছিলেন। সরকারি ত্রাণও পৌঁছে দেন একটি ছোট নৌকা করে। তার কয়েক ঘণ্টা পরে নৌকাডুবির খবর মিলেছে।

Bhutnir char

মালদহের ভুতনির চরে গঙ্গায় উল্টে গেল নৌকা। চলছে তল্লাশি। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মানিকচক শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:১২
Share: Save:

মন্ত্রী ফিরহাদ হাকিম যে জায়গায় ত্রাণ দিতে এসেছেন, সেখানে ঘটল দুর্ঘটনা। যে অঞ্চলে কয়েক ঘণ্টা আগে বন্যা এবং ভাঙন পরিস্থিতি দেখেছেন মন্ত্রী, সেখানকার গঙ্গায় উল্টে গেল একটি নৌকা। দুর্ঘটনায় অন্তত তিন জন নিখোঁজ বলে জানা গিয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে উদ্বিগ্ন মন্ত্রী। ঘটনাস্থলে যাচ্ছেন এলাকার বিধায়কও।

শনিবার মালদহের মানিকচকে বন্যাবিধ্বস্ত এলাকা পরিদর্শনে আসেন ফিরহাদ (ববি)। ভুতনির চর এলাকায় গিয়েছিলেন তিনি। সরকারি ত্রাণও পৌঁছে দেন একটি ছোট নৌকা করে। তার কয়েক ঘণ্টা পরে নৌকাডুবির খবর মিলেছে। স্থানীয় সূত্রে খবর, মানিকচকের মথুরাপুরে শনিবার হাট বসে। ওই হাটে যাতায়াতের পথে দুর্ঘটনা হয়েছে বলে মনে করা হচ্ছে। প্রশাসনের তরফে জানানো হচ্ছে, নৌকায় বেশি সংখ্যক মানুষ উঠে পড়ার ফলে অঘটন ঘটে থাকতে পারে। তবে সেটা তদন্তসাপেক্ষ। ইতিমধ্যে অসামরিক প্রতিরক্ষা কর্মীরা তল্লাশি শুরু করেছেন।

ওই দুর্ঘটনা প্রসঙ্গে ফিরহাদ বলেন, ‘‘একটা নৌকা আসছিল। উল্টে গিয়েছে খবর পেলাম। আমি এলাকায় গিয়েছিলাম। খবরাখবর নিচ্ছি।’’ মানিকচকের বিধায়ক সাবিত্রী মিত্র জানিয়েছেন, এখনও তাঁরা দু’রকমের তথ্য পাচ্ছেন। ঠিক কত সংখ্যক মানুষ তলিয়ে গিয়েছেন, এখনই সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তিনি বলেন, ‘‘ওই এলাকায় ত্রাণ পৌঁছে দিতে বললাম। তার মধ্যে এই দুর্ঘটনার কথা শুনলাম। আজ (শনিবার) মথুরাপুরে হাট ছিল। সেই হাটে আসছিলেন অনেকে। সরকারি ভাবে খবর, পাঁচ জন ছিলেন দুর্ঘটনাগ্রস্ত নৌকাটিতে। তাঁদের মধ্যে তিন জন তলিয়ে গিয়েছেন। আবার অন্য একটি সূত্রে জানতে পারছি, ১০ জন ছিল নৌকাটিতে। এখনও নির্দিষ্ট করে কোনও খবর পাচ্ছি না। কেউ বলছেন পাঁচ জন, কেউ বলছেন ১০ জন। বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে রয়েছে। আমরা খোঁজ নিচ্ছি।’’ উল্লেখ্য, প্লাবিত ভুতনি চরের গঙ্গায় শুক্রবারও এক জন তলিয়ে যান। এখনও তাঁর খোঁজ মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

boat sink Malda FirhadHakim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE