Advertisement
১৩ অক্টোবর ২০২৪
West Bengal Weather Update

সতর্কতা আর নেই! তবে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে কিছু জেলায়, লক্ষ্মীপুজোয় কেমন থাকবে আবহাওয়া?

আলিপুর থেকে জানানো হয়েছে, আগামী সপ্তাহে দক্ষিণবঙ্গের কিছু কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে বজ্রপাত-সহ হালকা বৃষ্টি হতে পারে। আগামী বুধবার লক্ষ্মীপুজো। ওই দিনও বৃষ্টির সম্ভাবনা কিছু জেলায়।

কলকাতা-সহ একাধিক জেলায় হালকা বৃষ্টি হতে পারে।

কলকাতা-সহ একাধিক জেলায় হালকা বৃষ্টি হতে পারে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ০৯:৪৬
Share: Save:

দুর্গাপুজোয় বৃষ্টির আশঙ্কা করেছিলেন অনেকেই। আলিপুর আবহাওয়া দফতর থেকে জানিয়ে রাখা হয়েছিল, দু’একটি জায়গায় বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। তবে পুজোর আনন্দ তাতে মাটি হয়নি। লক্ষ্মীপুজোতে কেমন থাকবে আবহাওয়া? বৃষ্টি হবে কি? জানিয়ে দিল হাওয়া অফিস।

আলিপুর থেকে জানানো হয়েছে, আগামী সপ্তাহে দক্ষিণবঙ্গের কিছু কিছু জেলায় বিক্ষিপ্ত ভাবে বজ্রপাত-সহ হালকা বৃষ্টি হতে পারে। আগামী বুধবার লক্ষ্মীপুজো। ওই দিন বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। বাকি জেলাগুলিতে আবহাওয়া মূলত শুকনো থাকবে। কোনও জেলাতেই আপাতত আবহাওয়া সংক্রান্ত সতর্কতা জারি করা হয়নি।

উত্তরবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আবহাওয়ার কোনও সতর্কতা জারি করা হয়নি আগামী সপ্তাহের জন্য। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে হালকা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে শুকনো আবহাওয়া থাকবে। বুধবার লক্ষ্মীপুজোর দিনও এই জেলাগুলিতে বৃষ্টি হতে পারে।

রবিবার কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ২.৯ ডিগ্রি বেশি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ০.৮ ডিগ্রি বেশি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE